নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আট সদস্যকে আটক

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও কুমিল্লায় পৃথক অভিযান চালিয়ে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আট সদস্যকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করেছে র‌্যাব।

শুক্রবার সকালে নারায়ণগঞ্জের সি্দ্ধিরগঞ্জের আদমজীনগর এলাকায় র‌্যাব-১১ এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব জানানো হয়।

আটককৃতরা হলেন- জামাল ওরফে রাসেল জেহাদি, খন্দকার আবু নাঈম ওরফে নাঈম জিহাদী, নুরুল আবছার, মো. মহসিন, জাবির হাওলাদার, আকতার ওরফে মারুফ, হাফেজ মাওলানা ওমর ফারুক ও আবুল কাশেম মুন্সি। এরা সবাই জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সক্রিয় সদস্য এবং বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর ব্যাটালিয়ান অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান জানান, বৃহস্পতিবার গভীর রাতে জেএমবি সদস্যদের গোপন বৈঠকের খবর পেয়ে র‌্যাবের একটি দল সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড এলাকায় পারিজাত মার্কেটে অভিযান চালায়। এ সময় এমএলএম পদ্ধতিতে অনলাইন মার্কেটিং ব্যবসার নামে জেএমবির অস্থায়ী কার্যালয় থেকে তাদের প্রধান সমন্বয়ক রাসেল জেহাদিসহ পাঁচজনকে আটক করে। একই সঙ্গে ওই স্থানে তল্লাশি চালিয়ে বেশ কয়েকটি ককটেল, বিপুল পরিমাণ গান পাউডার, বিস্ফোরক দ্রব্য ও জঙ্গিবাদি বই উদ্ধার করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী র‌্যাব কুমিল্লা জেলার গৌরিপুর এলাকায় অভিযান চালিয়ে আরো তিনজনকে আটক করা হয়।

তিনি জানান, জেএমবির আটক এই সদস্যরা নারায়ণগঞ্জ ছাড়াও ঢাকা, কুমিল্লা ও উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে শক্তিশালী নেটওয়ার্ক বিস্তার করেছে। তাদের এই নেটওয়ার্কের আওতায় তথ্যপ্রযুক্তি, জঙ্গিবাদ ও অস্ত্রচালনাসহ বিভিন্ন বিষয়ে পারদর্শী বিপুল সংখ্যক সদস্য ছড়িয়ে রয়েছে। তারা যেন কোনো ধরনের নাশকতা না ঘটাতে পারে তার জন্য র‌্যাবের এই জঙ্গিবিরোধী অভিযান অব্যাহত থাকবে।