নারায়ণগঞ্জে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড এবং দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের দ্বিতীয় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কামরুন্নাহার এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে। অনাদায়ে তাদের আরো ৬ মাস করে কারাভোগ করতে হবে।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু ও রতন। যাবজ্জীবনপ্রাপ্ত দুইজন হলেন- গুলজার হোসেন ও শাহীন মিয়া। তাদের বাড়ি জামপুর ইউনিয়নের মুসারপুর গ্রামে।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালাউদ্দিন সুইট জানান, নিহত মনির হোসেন সোনারগাঁয়ের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে। তিনি সবজির দোকানদার ছিলেন। পাওনা টাকা নিয়ে বিরোধে স্থানীয় আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু মিয়া, রতন, গোলজার হোসেন ও শাহীন মিয়া মিলে ২০০৭ সালের ১৮ জুন মনিরকে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করে ছুরিকাঘাতে হত্যা করে গুমের জন্য কচুরীপনা দিয়ে লাশ ঢেকে রাখে।

এ ঘটনায় নিহত মনিরের বাবা বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্তে ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত এ রায় ঘোষণা করেন।