নারী দিবসে আবারো তাঁর টুইট নিয়ে মাতলামি, উল্টাপাল্টা টুইট, আর সেটা নিয়ে শুরু

নিউজঃ টুইটারে এর আগেও বহু বার উল্টোপাল্টা মন্তব্য করে শিরোনামে এসেছেন তিনি। এবং সেই সব মন্তব্যে অধিকাংশ ক্ষেত্রে নারী সেলিব্রেটিদের নিয়ে। সমালোচনাও হয়েছে বিস্তর। কিন্তু নিজের অবস্থান থেকে এক চুলও পরিমাণ নড়েননি নির্মাতা রাম গোপাল ভার্মা।

গতকাল আন্তর্জাতিক নারী দিবসে আবারো তাঁর টুইট নিয়ে মাতলামি, উল্টাপাল্টা টুইট, আর সেটা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

নারী-দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে পরিচালক-প্রযোজক রামগোপাল যে টুইট করেছেন, তাতে নারীদের অবমাননা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। টুইটারে বলা হচ্ছে, এমন নারী-বিদ্বেষী মন্তব্য করে আরও একবার নিজের জঘন্য রুচিরই পরিচয় দিয়েছেন রামগোপাল।

কী বলেছিলেন রামু! একটি নয়। টুইটের বন্যা বইয়ে দিয়েছেন তিনি।

‘নারী-দিবসকে বলা উচিত পুরুষ-দিবস। কারণ নারীরা নারীদের নিয়ে যতটা উদযাপন করেন করেন, তার চেয়ে পুরুষরা নারীদের সেলিব্রেট করেন বেশি’— এটা ভার্মার প্রথম টুইট। এরপর রামগোপাল লিখলেন, ‘পুরুষ-দিবসে নারীরা যেন ঘ্যানঘ্যান বা চিৎকার না করেন এবং পুরুষদের যেন একটু স্বাধীনতা দেন।’ এই সূত্রে নারীদের উদ্দেশে তিনি আবার বলেন, ‘সবাইকে শুভ পুরুষ দিবস’।
এর পরেই আসে সব চেয়ে  বিতর্কিত টুইটটি। অভিনেত্রী সানি লিওনকে টেনে এনে এবার রামুর মন্তব্য, ‘‘প্রার্থনা করি বিশ্বের সব নারী যেন সানি লিওনের মতোই পুরুষদের খুশিতে ভরিয়ে দেন!’

যার জবাবে সানি তেমন একটা ‘প্রতিবাদ’ না জানালেও সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনার ঝড় উঠেছে। এরপর আরো একটি টুইট করেন, যেখানে তিনি সমালোচকদের ভন্ড বলেন।

সবশেষ ট্রাম্প জেতার পরে মেলানিয়ার ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘‘জর্জ ওয়াশিংটন থেকে ধরলে এই প্রথম সব চেয়ে হট ফার্স্ট লেডি দেখল আমেরিকা। ট্রাম্পকে ১০০২টা চুমু আমেরিকাকে সত্যি মহান বানানোর জন্য।’ ইন্ডিয়া ডটকম।