নিখোঁজ হওয়া মানেই জঙ্গিতে যোগদান করা নয়

গোপালগঞ্জ প্রতিনিধি : পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, নিখোঁজ হওয়া মানেই জঙ্গিতে যোগদান করা নয়। তাই নিখোঁজ হলে আতংকিত হওয়ার কিছু নেই।

আগের যে কোনো সময়ের চেয়ে বর্তমানে দেশের আইনশৃংখলা পরিস্থিতি ভালো উল্লেখ করে তিনি বলেন, অনেকে পারিবারিক বা ব্যক্তিগত সমস্যার কারণে চলে যায়, আবার ফিরে আসে। তারপরও পুলিশকে জানালে আমরা খুঁজে বের করে আনার চেষ্টা করেছি এবং অধিকাংশ ক্ষেত্রে সফল হয়েছি।

সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ঢাকা রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশে রোহিঙ্গাদের অনুপ্রবেশ প্রসঙ্গে সাংবাদিকেদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বেশ কিছু রোহিঙ্গা কক্সবাজারে জনগণের সঙ্গে মিশে গেছে। তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না। কারণ তাদের কথাবার্তা ও আচার-আচারণ ওইখানে বসবাসকারীদের মতো। আমরা তাদের নজরদারিতে রেখেছি যাতে তারা কোনো ধরনের আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে।

জঙ্গি নিয়ে পুলিশ মহাপরিদর্শক বলেন, জঙ্গিরা ইদানিংকালে যে সমস্যার সৃষ্টি করেছিল তা কঠোর হস্তে দমন করা হয়েছে। আমরা তাদের অনেক চাপে রেখেছি। তাদের শক্তি ভেঙে দিয়েছি। তারা আর মাথা তুলে দাঁড়াতে পারবে না।

ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী, অবু কালাম সিদ্দিক, বিনয় কৃষ্ণ বালা, গোপালগঞ্জের পুলিশ সুপার এসএম এমরান হোসেনসহ ১৩ জেলার পুলিশ সুপার উপস্থিত ছিলেন।

এর আগে আইজিপি গোপালগঞ্জ শহরে প্রায় সাড়ে চার কোটি টাকা ব্যয়ে নির্মিত পুলিশ অফিসার্স মেসের উদ্বোধন করেন।

এরপর তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি ফাহেতা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়কসম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, গোপালগঞ্জ পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মীর্জা, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল্লাহ, টুঙ্গিপাড়া উপজেলার প্রাক্তন চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়ার আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আবুল বাশার খায়ের, এসএম আক্কাস আলীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।