নিরীহ শ্রমিকখোকনের হত্যাকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক: নিরীহ শ্রমিক মোহম্মাদ খোকনের হত্যাকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে মানবাধিকার বাংলাদেশ নামে একটি সংগঠন।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ-সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, পাওনা ১০ হাজার টাকা চাওয়াকে কেন্দ্র করে খোকনকে হুমকি দেয়ার পর নিখোঁজ হয়ে যায় সে। সন্তানকে না পেয়ে খোকনের মা চলতি বছরের ৯ জুন রাজধানীর খিলক্ষেত থানায় একটি সাধারণ ডায়রি করেন (জিডি নম্বর ১০০৩)। এরপর ১১ জুন খবর পেয়ে ভৈরব রেলওয়ে থানায় গেলে তাদের খোকনের কবর দেখানো হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলায় ৭ জনকে আসামি করা হয়। এরমধ্যে ৩ জন গ্রেফতার হলেও বাকিরা মুক্ত থেকে হুমকি দিয়ে যাচ্ছে। এ অবস্থায় আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি আমরা।

এ সময় বিক্ষোভ সমাবেশে উপস্থিত হয়ে খোকনের মা লাইলী বেগম, বাবা আব্দুল মান্নান, স্ত্রী সুফিয়া খাতুন ও ছোট ভাই মোহম্মাদ লিটন এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।

মানবাধিকার বাংলাদেশের মহাসচিব লায়ন শান্তা ফারজানার সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন নতুন ধারা বাংলাদেশের চেয়ারম্যান মোমিন মেহেদি, ভাইস চেয়ারম্যান মাহমুদ হাসান তাহের, মহাসচিব হাসিবুল হক পুনম, আয়োজক সংগঠনের সদস্য হরিদাস সরকার, ই কে আল আমিন প্রমুখ।