নির্দেশনা অমান্য করায় রাজশাহীতে জাপান টোব্যাকোকে অর্থদণ্ড

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করে অফিস কার্যক্রম পরিচালনা করায় রাজশাহীতে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে (জেটিআই) ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১ এপ্রিল) দুপুরে মহানগরীর উপশহর এলাকায় অবস্থিত তামাক কোম্পানিটির আঞ্চলিক কর্মকর্তাকে এ জরিমানা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শায়লা সাইদ তন্বী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শায়লা সাইদ তন্বী জানান, বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণ মহামারী আকার ধারণ করেছে। মরণঘাতী এই সংক্রামক ব্যাধি মোকাবেলায় সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছেন। রোগটি অত্যধিক ছোঁয়াচে হওয়ায় এই রোগ দ্রুত মানুষ থেকে মানুষে ছড়িয়ে যেতে পারে। তাই সরকারি নির্দেশনা রয়েছে এক সঙ্গে যেন দুইজন লোক একত্রিত না হয়।

তিনি জানান, বুধবার দুপুর সোয়া ১টার দিকে জাপান টোব্যাকোর অফিসে গিয়ে সরকারি নির্দেশনা অমান্য করে কোম্পানিটির অনেক কর্মীর উপস্থিতি দেখা যায়। কর্মীদের এমন সমাগমে তাদের মধ্যে দ্রুত ভাইরাস সংক্রমণের আশঙ্কা ছিলো। তাই দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারা লঙ্ঘনের অপরাধে কোম্পানিটির আঞ্চলিক কর্মকর্তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।