নীলফামারীতে পঞ্চমবারের মতো মনোনয়নপত্র জমা দিলেন নূর

আল-আমিন, নীলফামারী: পঞ্চমবারের মতো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলা রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র জমা দিলেন আসাদুজ্জামান নূর। বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ এর কাজে মনোনয়ন পত্র জমা করেন তিনি।
নীলফামারী সদর আসনে মনোনয়নপত্র জমা দিয়ে সাংস্কৃতি মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রি আসাদুজ্জামান নূর বলেন, জেলা রির্টানিং কর্মকর্তা পঙ্কজ ঘোষ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রেখে সাম্ভব্য প্রার্থীদের মনোনয়নপত্র জমা নেন। আশা করি শেষ পর্যন্ত নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও সুন্দর থাকবে।
উন্নয়নের ব্যাপারে এক প্রশ্নে জবাবে তিনি বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়নের ধারাবাহিকতা ঠিক রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। আগামীতে আওয়ামীলীগের প্রার্থীকে ভোট দেওয়ার আহব্বান জানান তিনি।
নূর বলেন, ১৯৭১ সালে আমরা যুদ্ধ করেছি অসম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানের জন্য। জাতির পিতার ৭ মার্চের ভাষনের মধ্যে দিয়ে যুদ্ধ শুরু হয়েছিল। দেশ স্বাধিনের সাড়ে তিন বছরের মাথায় ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নৃশংসহভাবে স্ব-পরিবারে তাকে হত্যা করা হয়। তাঁর পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা।
তিনি বলেন, দেশে নির্বাচন এলে কিছু কিছু দেশ আমাদের বিরুদ্ধে লাফালাফি শুরু করে। তাঁরা কি আমাদের দেশের নাগরিক নাকি ভোটার। নেতা কর্মীদের দুতাবাসে ডেকে নিয়ে রাজনীতি করে। কেন তাঁরা শুধু শুধু নাক গলায় আমি কিছুই বুঝি না।
জামায়ত বিএনপির উদ্দেশ্যে তিনি ইঙ্গিত করে বলেন, গত ২৮ অক্টোবর আন্দোলনের নামে তাদের আসল চেহারা উম্মোচিত হয়। কর্তব্যরত পুলিশ সদস্যকে হত্যা করাসহ হাসপাতালে আগুন দিলো, প্রধান বিচারপতির বাসায় হামলা চালালো এইতো তাদের আন্দোলন।
পরে তিনি আরো বলেন, আমার প্রতি গভীর বিশ্বাস রেখে আমাকে পাঁচবার মনোনয়ন দিলেন মাননীয় প্রধানমন্ত্রী। এটি আমার জন্য সৌভাগ্যের বিষয়। ২০২১ সাল থেকে ২০২৩ সাল অর্থাৎ ২৩ বছর ধরে আপনারা আমার সাথে আছেন, শেখ হাসিনার সাথে আছেন। দেশে কৃষি বিপ্লব হয়েছে, শিক্ষার আমুল পরিবর্তন হয়েছে।
উন্নয়নের কথা বলতে গিয়ে তিনি বলেন, আজ উন্নয়নের জোয়ারে ভাসছে নীলফামারী। শেখ হাসিনার সরকার রাস্তাঘাট, পুল কালভার্টসহ এখানে যুব উন্নয়ন কেন্দ্র, নাসিং ইনস্টিউট, আড়াইশ বেডের হাসপাতাল ও সর্বশেষ মেডিকেল কলেজ ও সৈয়দপুর থেকে নীলফামারী ফোরলেন রাস্তা দিয়েছেন। এ ছাড়াও উত্তাঞ্চলের মানুষের জন্য উত্তরা ইপিজেড দিয়েছে। সেখানে ৪২ হাজার নারী পুরুষ কাজ করে জীবিকা নির্বাহ করছেন। আর চাওয়ার মত আমার আর কিছুই নেই।
জেলা নির্বাচন কর্মকর্তা পঙ্কজ ঘোষ বলেন, নির্বাচনী নীতিমালা অনুসরন করে আগামীতে প্রার্থীদের কাজ করে যেতে হবে। নির্বাচনী আচরন বিধি ভঙ্গের দায়ে কেউ অভিযুক্ত হলে সেটি কঠোর হস্তে দমন করা হবে। এ ব্যাপারে, আমাদের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা প্রার্থীদের সচেতন করে যাচ্ছে। তিনি বলেন, ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা নিজ নিজ এলাকায় প্রচারণা চালাতে পারবেন। এটি ৫ জানুয়ারী সকাল ৮টা পর্যন্ত বলবৎ থাকবে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সহ সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামীলীগৈর সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু প্রমুখ।