ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   পবিপ্রবি শিক্ষার্থীদের হাতে পাঁচ শিক্ষক লাঞ্ছিত

পবিপ্রবি শিক্ষার্থীদের হাতে পাঁচ শিক্ষক লাঞ্ছিত

March 21, 2017 - 12:22 PM

পবিপ্রবি প্রতিনিধি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) শিক্ষার্থীদের হাতে পাঁচ শিক্ষক লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ ঘটনা ঘটে। লাঞ্ছনার শিকার শিক্ষকরা হলেন- কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল কাশেম চৌধুরী, বিবিএ অনুষদের ডিন অধ্যাপক বদিউজ্জামান, কৃষি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এ বি এম মাহবুব মোর্শেদ খান, সহকারী অধ্যাপক রেশাদ মল্লিক নিপু এবং সহকারী অধ্যাপক কুমার দেবাশীষ দত্ত।

সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ৭ম সেমিস্টারের শিক্ষার্থীরা প্রবেশন (একাধিক বিষয়ে ফেলের মাধ্যমে সৃষ্ট) বাতিলের দাবিতে ক্লাশ বন্ধ করে আন্দোলন শুরু করেন।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের মূল ফটকসহ সবকটি প্রবেশপথে তালা লাগিয়ে বন্ধ করে দেয়। এতে অবরুদ্ধ হয়ে পড়েন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। এর ফলে বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। পরে আন্দোলনকারী শিক্ষার্থীদের নিবৃত করতে গিয়ে পাঁচ শিক্ষক লাঞ্ছিত হন।

কৃষি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এ বি এম মাহবুব মোর্শেদ খান লাঞ্ছিত হওয়ার কথা অস্বীকার করে বলেন, ‘শিক্ষার্থীরা একাধিক বিষয় ফেল করে প্রবেশনে পড়েছে। শিক্ষার্থীদের প্রবেশন বাতিলের দাবি পুরোটাই অযৌক্তিক। দুপুরে আমরা প্রশাসনিক ভবন থেকে বের হতে চাইলে আন্দোলনরত ছাত্ররা আমাদের বাধা দেয়।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ‘শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার মতো নয়। প্রয়োজনে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।’

আপনার মতামত জানানঃ