পাটগ্রামের আহত রোগীর ভুল চিকিৎসায় মৃত্যু ,ক্লিনিক ম্যানেজার গ্রেপ্তার!

আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি:রংপুরে ভুল চিকিৎসায় বকুল হোসেন (২৫) নামে এক যুবকের মৃত্যুর অভিযোগে মেডিনোভা ক্লিনিকের ম্যানেজারকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে শহরের ধাপ এলাকার ওই ক্লিনিকে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।নিহত বকুল লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের দুলাল হোসেনের ছেলে। গত ২ জানুযারি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন বকুল হোসেন। শনিবার সকালে তার মৃত্যু হয়।
পুলিশ ও নিহতের স্বজনরা জানান , ২ জানুযারি সকালে বকুল নিজ বাড়ি থেকে বের হয়ে তার বন্ধুসহ মোটরসাইকেল যোগে পার্শ্ববর্তী সরকারেরহাট যাচ্ছিলেন। সরকারেরহাটের কাছাকাছি পৌঁছালে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে গুরতর আহত হন বকুল। ওই দিনই স্থানীয় পল্লী চিকিৎসক সামসুল হকের পরামর্শে তাকে রংপুরের সোনার বাংলা ক্লিনিকে ভর্তি করা হয়।
সেখানে দুইদিন থাকার পর দালালের খপ্পরে পরে ৪ জানুয়ারি বকুলকে মেডিনোভা ক্লিনিকে ভর্তি করা হয়। এরপর ৭ জানুযারি সেখানে বকুলের দুই পায়ে অস্ত্রোপচার করেন ডা . জাহিদ হোসেন। ৯ জানুযারি পর্যন্ত তার জ্ঞান না ফিরলে নিজেদের গা বাঁচানোর জন্য তড়িঘড়ি করে রংপুর মেডিকেলে ভর্তির জন্য পাঠিয়ে দেয় ক্লিনিক কর্তৃপক্ষ। সেখানে অজ্ঞান অবস্থায় শনিবার সকালে মারা যান বকুল।ভুল চিকিৎসায় বকুলের মৃত্যুর অভিযোগে এনে বকুলের ছোটভাই তারেক হোসেন বাদী হয়ে কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে মেডিনোভা ক্লিনিকের ম্যানেজার তুলে চন্দ্র রায়কে (২৮) গ্রেফতার করে।
পুলিশ সুপাার (সার্কেল- এ) সাইফুর রহমান জানান , মেডিনোভা ক্লিনিকের মালিক ও চিকিৎসকে গ্রেফতারের চেষ্টা চলছে।জানা গেছে, মেডিনোভা ক্লিনিকটির মালিক আনিছুর রহমান স্বাস্থ্য বিভাগের চতুর্থ শ্রেণির কর্মচারী। যিনি বর্তমানে বরিশালে কর্মরত আছেন। অনুমোদন ছাড়াই দীর্ঘদিন ধরে ক্লিনিকটি পরিচালনা করে আসছিলেন তিনি। তবে সরকারি চাকুরীজীবী হওয়ায় কাগজে – কলমে আনিছুর মালিক না হলেও সেটি দেখভাল করছিলেন তারই ভগ্নিপতি আব্দুল্লাহ আল মামুন। ঘটনার পর থেকে মামুন পলাতক রয়েছেন ।