পিএসজির জয়ে নেইমার-কাভানির গোল

ক্রীড়া ডেস্ক : পিএসজির হয়ে নিয়মিত গোল পাওয়া যেন নিয়মে পরিণত করে ফেলেছেন নেইমার ও এডিনসন কাভানি। লিগ ওয়ানে সবশেষ মঁপেলিয়েরের বিপক্ষে জয়ে গোল পেয়েছেন এই দুই তারকা। তাদের গোল পাওয়ার দিন ৪-০ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি।

ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে মঁপেলিয়েরের বিপক্ষে জোড়া গোল পেয়েছেন নেইমার। এছাড়া একটি করে গোল পেয়েছেন নেইমার ও এডিনসন কাভানি। এক গোল করে এদিন পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন কাভানি।

নিজেদের মাঠে ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ডান দিক থেকে নেইমারের বাড়ানো পাস নিয়ন্ত্রণে নেওয়ার পর রাবিও বাড়ান কাভানিকে। এরপর বাঁ পায়ের প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন উরুগুয়ের এই ফরোয়ার্ড। এক গোলেই পিএসজির হয়ে সর্বোচ্চ ১৫৭ গোল করার কীর্তি গড়েন কাভানি। দিজোঁর বিপক্ষে ম্যাচে লক্ষ্যভেদ করে জ্লাতান ইব্রাহিমোভিচের গড়া আগের রেকর্ডটি (১৫৬ গোল) ছুঁয়েছিলেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।

ম্যাচের ৪০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ইউলিয়ান ড্রাক্সলারের শট ডি বক্সের ভেতরে পেদ্রো মেন্দেসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ম্যাচের ৭০ মিনিটে পিএসজির ব্যবধান ৩-০ করেন অ্যাঙ্গেল ডি মারিয়া। আর ম্যাচের ৮২ মিনিটে নিজের দ্বিতীয় গোলে পিএসজিকে ৪-০ ব্যবধানে এগিয়ে দেন নেইমার। শেষপর্যন্ত এ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়তে সক্ষম হয় উনাই এমেরির দলটি।

ঘরের মাঠে এ জয়ে ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানে শীর্ষস্থান আরও মজবুত করেছে পিএসজি।এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অলিম্পিক লিয়ন।