প্রথম ম্যাচে যে একাদশ নিয়ে নামতে পারে পাকিস্তান

খেলা ডেস্কঃ যুক্তরাষ্ট্র ম্যাচ দিয়ে আগামীকাল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের মাটিতে প্রস্তুতি ম্যাচ খেলেনি বাবর আজমরা। সেক্ষেত্রে কম্বিনেশন সাজাতে কিছুটা হলেও বেগ পেতে হতে পারে টিম ম্যানেজমেন্টকে। ডালাসে এর আগে কোনো ম্যাচ খেলারও অভিজ্ঞতা নেই পাকিস্তানের ক্রিকেটারদের। এমন আবহে চোখ রাখা যাক, কালকের ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশে।

ওপেনিংয়ে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে দেখা যেতে বাবর আজমকে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে এই জুটিতে ৫৯ রান পায় পাকিস্তান। তিনে খেলতে পারেন উসমান খান। ইংল্যান্ড সিরিজের শেষ ম্যাচে তিনে নেমে উসমান খেলেন ২১ বলে ৩৮ রানের ইনিংস। চারে যথারীতি থাকবে ফখর জামান।

গ্লাভস এবং ব্যাট হাতে দুই দিকেই ধুঁকছেন আজম খান। তার বিকল্প হতে পারে সায়েম আইয়ুব। যদি বাবর তিনে খেলেন সেক্ষেত্রে ওপেন করতে পারেন সায়েম। এমনটা হলে যথাক্রমে চারে এবং পাঁচে খেলবেন উসমান ও ফখর।
লোয়ার মিডল অর্ডারে পাকিস্তান ভরসা রাখতে পারে স্পিন অলরাউন্ডার ইফতিখার আহমেদের ওপর। এরপর ব্যাট করবেন আরেক অলরাউন্ডার শাদাব খান। সম্প্রতি একদমই ছন্দে নেই শাদাব। তবুও অভিজ্ঞতা বিবেচনায় এগিয়ে থাকবেন তিনি।

ডালাসের পেস বান্ধব কন্ডিশনে চার পেসার নিয়ে একাদশ গঠন করতে পারে পাকিস্তান। সেক্ষেত্রে শাহীন শাহ আফ্রিদির সঙ্গে জুটি বাঁধতে পারে মোহাম্মদ আমির এবং হারিস রউফ। ইংল্যান্ড সিরিজে বেশ খরুচে ছিলেন নাসিম। তাই চতুর্থ পেসার হিসেবে প্রতিযোগিতা হতে পারে নাসিম শাহ এবং আব্বাস আফ্রিদির মধ্যে। আর পাকিস্তান তিন পেসার নিয়ে নামলে একাদশে জায়গা পেতে পারেন লেগ স্পিনার আবরার আহমেদ।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ
মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), উসমান খান, ফখর জামান, শাদাব খান, আজম খান (উইকেটরক্ষক), ইফতিখার আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ/আব্বাস আফ্রিদি/আবরার আহমেদ, মোহাম্মদ আমির, হারিস রউফ।