ফেসবুকে ভুয়া আইডি খুলে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ

নিজস্ব প্রতিবেদক : ফেসবুকে একাধিক ভুয়া আইডি খুলে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করা হতো। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আব্দুল বাতেন এসব কথা বলেন।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন, ভুয়া নামে একাধিক ফেসবুক আইডি ও মেসেঞ্জারের মাধ্যমে প্রশ্নপত্র পোস্ট দেন। তারা ফেসবুকে গ্রুপ খুলে সেখানে এসএসসি পরীক্ষার প্রশ্ন দেবে মর্মে স্ট্যাটাস দেন এবং পরীক্ষার্থী সংগ্রহ করেন। পরীক্ষার আগ মুহহূর্তে প্রশ্ন সরবরাহ করে টাকা উপার্জন করেন।

আটককৃতদের কাছ থেকে উদ্ধারকৃত প্রশ্নের সঙ্গে পরীক্ষার প্রশ্নপত্রের মিলও পাওয়া গেছে বলে জানান তিনি।

আব্দুল বাতেন জানান, প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে আটক আটজনের মধ্যে একজন স্কুলশিক্ষক রয়েছেন। যিনি প্রশ্ন ফাঁসে নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকারও করেছেন। ওই শিক্ষকের নাম রফিকুল ইসলাম। তিনি কমলাপুর শের-ই-বাংলা রেলওয়ে উচ্চবিদ্যালয়ের ইংরেজির শিক্ষক।

এর আগে গত কয়েকদিনে ঢাকা, চাঁপাইনবাবগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর ও কুষ্টিয়া জেলায় অভিযান পরিচালনা করে প্রশ্নপত্র ফাঁস চক্রের আট সদস্যকে আটক করে ডিবি।

আটককৃতরা হলেন রুমন হোসেন ওরফে মাহির, মো. রাজীব আলী, মো. আরিফুল ইসলাম ওরফে আরিফ, অন্তর, মো. তারিকুজ্জামান হিমেল ওরফে আবির, মো. লিটন মিয়া, মো. জহিরুল ইসলাম ওরফে শুভ ও মো. রফিকুল ইসলাম।