বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করেছে চেতনায় মুজিব পরিষদ

নিজস্ব প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে চেতনায় মুজিব পরিষদের পক্ষ হতে এক বিশেষ আলোচনা সভা ও কেক কাটা হয়। গতকাল ( বুধবার ১৭ মার্চ) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজধানীর উত্তরায় কোটবাড়ী নতুন বাড়ী পার্টি প্যালেসে এ আলোচনা সভা ও কেক কেটে উদযাপন করা হয় মহান এই নেতার ১০১তম জন্মদিন।

এসময় আলোচকরা জাতির পিতার অবদান যে কতটা তা তুলে ধরেন। নতুন প্রজন্মকে আহবান জানান জাতির পিতার আর্দশে নিজেদের গড়ে তুলতে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেতনায় মুজিব পরিষদের অন্যতম উপদেষ্টা ও উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের বিপ্লবী সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার কতুব উদ্দিন আহমেদ।

বীর মুক্তিযোদ্ধা কমান্ডার কতুব উদ্দিন আহমেদ বলেন, জাতির পিতা যে ভাষণ দিয়েছিলেন আজ তা বিশ্বস্বীকৃত। বিশ্বের মধ্যে বঙ্গবন্ধুর মত আর কেউ এমন ভাষণ দিতে পারেনি। বঙ্গবন্ধু একটি আর্দশ বঙ্গবন্ধু একটি দেশ বঙ্গবন্ধু মানে সোনার বাংলাদেশ।

তিনি আরো বলেন, আজকের এই দিনে বাংলাদেশের ঐতিহাসে একজন ব্যক্তি জন্ম নিয়েছিলেন, যিনি ছিলেন নিপীড়িত-নির্যাতিত মানুষের কণ্ঠস্বর, তিনি ছিলেন স্বাধীনতার ঘোষক। বঙ্গবন্ধু বলেছিলেন ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম’। আজ নতুন প্রজন্মকে বলতে চাই জাতির পিতাকে নিয়ে পড়াশুনা করতে হবে, দেশ তাহলেও আরো এগিয়ে যাবে।

উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন ঢাকা-১৮ আসন মুক্তিযোদ্ধা কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক ও চেতনায় মুজিব পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী কফিল উদ্দিন মোল্লা। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,অনলাইন নিউজ পোর্টাল ক্রাইম পেট্রোল বিডির সম্পাদক ও প্রকাশক চেতনায় মুজিব পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম আলতাবুর রহমান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার (যুদ্ধাহত) রিয়াজ উদ্দিন, কবি ও লেখক বীর মুক্তিযোদ্ধা আশরাফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ওকিল উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক হাজী কামরুল ইসলামসহ আরো অনেকে।