বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ : ইরাদের ৪ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির প্রাক্তন সদস্য তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী এবং তার পরিবারের প্রতি কটূক্তির অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ইরাদ সিদ্দিকীকে ঢাকা সিএমএম আদালতে হাজির করে তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করেন।

ডিএমপির কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ বৃহস্পতিবার ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর রাতে ইরাদ সিদ্দিকী তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেন, ‘শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয়। কারণ শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তার বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। কিন্তু শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।’

একইদিন রাতে আরেকটি স্ট্যাটাসে একটি ছবি পোস্ট করেন। সেখানে একটি ঘোড়ার ছবি পোস্ট দিয়ে বঙ্গবন্ধুর পিতাকে বলিয়াদির জমিদারের ঘোড়ার ভৃত্য বলে উল্লেখ করেন। এ ছাড়া গত ১৫ সেপ্টেম্বর রাতে আরেকটি স্ট্যাটাসে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছবির নিচে এক মধ্যম আঙ্গুলি প্রদর্শন করে ট্রল করে স্ট্যাটাস দেন। সেখানে তিনি লিখেন, ‘ভাস্কর্য হাজারো শর্বের প্রতিনিধিত্ব করে।’

এ অভিযোগে গত বছর অক্টোবর মাসে রাজধানীর কোতয়ালী থানায় এ মামলা করা হয়। এ ছাড়া একই অভিযোগে ঢাকা সিএমএম আদালতে দুটি এবং গাজীপুর ও বগুড়ায় একটি করে মামলা হয়।