বরিশালে ত্রাণের দাবিতে রাস্তায় কর্মহীন মানুষ

জেলা প্রতিবেদকঃত্রাণের দাবিতে বরিশাল নগরের পশ্চিম কাউনিয়া এলাকার কর্মহীন অসহায় মানুষেরা সড়কে নেমে বিক্ষোভ করছেন।

রোববার (১৯ এপ্রিল) বেলা ১১টার দিকে স্থানীয় বেশ কয়েকজন কর্মহীন অসহায় মানুষ লাকুটিয়া সড়কের ওপর অবস্থান নিয়ে ত্রাণের দাবি জানান।

এসময় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ও থানা পুলিশের কর্মকর্তাদের আশ্বাসে তারা ঘরে ফিরে যান।

বিক্ষোভকারীদের অভিযোগ, তাদের ওয়ার্ড অর্থাৎ সিটি করপোরেশনের এক নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ত্রাণ

সহায়তা দেওয়া হলেও তাদের দেওয়া হয়নি। তবে এ ওয়ার্ডটিতে বড় ধরনের কোনো বস্তি না থাকলেও দেড় হাজারের বেশি পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। তাদের দাবি, বাকি অসহায় ও দুস্থ পরিবারগুলোরও তালিকা করা হয়েছে, যাদের পর্যায়ক্রমে খাদ্য সহায়তা বা ত্রাণ পৌঁছে দেওয়া হবে।

রাজনৈতিকভাবে হেয় করার জন্য বিএনপির লোকজনের উস্কানিতে বারবার এ ধরনের কর্মকাণ্ড এ ওয়ার্ডটিতে হচ্ছে বলে দাবি কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতাদের।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সুমন বলেন, বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ কর্মহীন ৪০ হাজার মানুষেরর জন্য ত্রাণ সহযোগিতার কার্যক্রম চালাচ্ছেন। ইতোমধ্যে প্রায় ২০ হাজারের অধিক মানুষের দরজায় এ ত্রাণ পৌঁছে গেছে। এক নম্বর ওয়ার্ডের অধিকাংশ ঘরে ত্রাণ পৌঁছেছে। তবে পশ্চিম কাউনিয়া এলাকার মানুষ এখনও ত্রাণ পাননি। এটি একটি চলমান কার্যক্রম, শিগগিরই তারাও ত্রাণ পাবেন।

এদিকে শনিবার (১৮ এপ্রিল) রাতে সিটি করপোরেশনের উদ্যোগে নগরের ২৩ নম্বর ওয়ার্ডের আড়াই হাজার পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। পাশাপাশি সদর আসনের সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের পক্ষ থেকে সদর উপেজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের এক হাজার পরিবার এবং খ্রিস্টান সম্প্রদায়ের দুইশ’ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয়।

অপরদিকে জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন উপজেলায় তিন হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয়।