বাংলাদেশের জন্য স্বণযুগ ছিলো ৯৬ থেকে ২০০১ সাল -পররাষ্ট্রমন্ত্রী

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি ঃ দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে বর্তমান সরকার যে পরিকল্পনা গ্রহন করেছে তা বাস্তবায়ন করতে কেবলমাত্র সময়ের ব্যাপার। বিগত ৯৬ থেকে ২০০১ সাল বাংলাদেশের জন্য স্বণযুগ ছিলো। তবে বর্তমানে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করা হবে এ ব্যাপারে সন্দেহের কোন অবকাশ নেই।

শিক্ষা ব্যবস্থা বর্তমান বিশ্বে বাংলাদেশ এখন অনেক এগিয়ে শিক্ষার হার ছেলের থেকে মেয়ে অনেক বেশী। বর্তমানে মেয়েরা অনেক সামনে এগিয়ে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সে জাদু জানা আছে। বিগত বিএনপি জোট সরকার ১০ বছর ক্ষমতায় থেকে শুধু কথা বলেছে কোন কাজ না করে দেশকে জঙ্গী রাষ্ট্রে পরিনত করেছে। শেখহাসিনা সরকার গাছ লাগান আর বিএনপি জামাত গাছ কেটে ফেলে।

বেগম জিয়া শেখ হাসিনার নাম শুনতেই পারেনা। ওনি নিজে কিছু করে না কাউকে করতেও দেয়না। কিন্তু আওয়ালীগ সরকার কথায় নয় কাজে প্রমান করেছে দেশে উন্নয়নের কর্মকান্ড কতখানি ছড়িয়ে পড়েছে। শুধু দেশেই নয় সারা বিশ্বে এখন আওয়ালীগ সরকার সুনাম ছড়িয়ে পড়েছে। ১৬ ডিসেম্বর শনিবার বিকাল ৩ টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে উপজেলার নশরতপুর ইউনিয়নের ইউনিয়ন কমপ্লেক্স এর ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে ইউনিয়ন পরিষদ চত্ত্বরে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি উপরোক্ত কথাগুলো বলেন। মন্ত্রী আরও বলেন, প্রাণের দাবীতে আমরা স্বাধীনতা পেয়েছি আমাদের শক্তিতে আমরা তা জায়গা করে নিয়েছি। এ বিজয় বাঙালীর জাতির গৌরব। যে দেশের জন্য বঙ্গবন্ধু জীবন দিয়েছেন, সে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করতে কোন নৈরাজ্য করতে দেয়া হবেনা।


নশরতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহ্ আব্দুল মজিদ এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খানসামা উপজেলা চেয়ারম্যান মো:সহিদুজ্জামান শাহ্, খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিউল আযম চৌধুরী লায়ন, চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আয়ুবর রহমান শাহ্,সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আযম পারভেজ, নশরতপুর ইউপি চেয়ারম্যান নুর ইসলাম নুরু। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম রব্বানী, থানার কর্মকর্তা ইনচার্জ মোঃ হারেসুল ইসলাম, প্রকৌশলী ফিরোজ আহম্মেদসহ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী সকাল ৯.৩০ মি: চিরিরবন্দরে বিজয় দিবস উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধু প্রতিকৃতিত্বে পুস্প অর্পন । সকাল ১০ টায় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন। ১০.৩০ মি; সরকারি কর্মসূচিতে যোগদান করেন।