বাউফলে বিদ্যুৎস্পৃষ্টে দশম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু

কহিনুর স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলায়  বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোঃ  বেল্লাল হোসেন (১৬) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে ।
১২.০৫.২৪ইং তারিখ রোজ  রোববার বেলা এগারোটার দিকে কালাইয়া মাধ্যমিক বিদ্যালয়ে এঘটনা ঘটে।
বেল্লাল ওই বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী এবং দাসপাড়া ইউনিয়নের খেজুরবাড়িয়া গ্রামের তাজউদ্দিন মৃধার ছেলে।
ওই স্কুলের শিক্ষার্থী ও স্থানীয় সূত্রে জানাগেছে, কালাইয়া মাধ্যমিক বিদ্যালয়ের পাশ ঘেষে অবৈধভাবে স্থানীয় বাবু মোল্লা নামের এক ব্যাক্তি ৩টি দোকান তৈরি করে ব্যাবসা করে আসছিলেন। ওই দোকানে ডিস লাইন স্থাপন করতে বিদ্যালয়ের ছাদে ডিস এন্টিনার কাজ করছিলেন।
ঘটনার দিন বেলা এগারোটার দিকে একটি চিলে কোঠায় মই দিয়ে স্কুল ভবনের ছাদে উঠে কাজ করছিলেন ওই দোকানী ও ডিস মেকার। তাদের কাজ শেষে সেখানে মই রেখে তারা চলে যান। দোকানীর রেখে যাওয়া তার কোনভাবে বিদ্যুতায়িত হয়। ক্লাশের ফাঁকে বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী বেল্লাল ওই মই বেয়ে ছাদে উঠেন। মইয়ের সাথে রাখা ডিসের তারে বিদ্যুতায়িত হয় সে। পরে বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরা শব্দ পেয়ে ছাদে গিয়ে তাকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।
 স্থানীয়রা জানান , বিদ্যালয় ঘেষে অবৈধভাবে দোকান তৈরি করা হলেও প্রধান শিক্ষক কোন ব্যবস্থা গ্রহণ করেন নি।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ নুরজাহান বলেন, বেল্লালকে হাসপাতালে নিয়ে আসার আগেই মারা গেছে। তার শরীরে ক্ষতের চিহ্ন রয়েছে।
এবিষয়ে প্রধান শিক্ষক ফেরদৌসি শিরিন বলেন, বিদ্যালয়ের বাহিরের গেট ঘেষে স্থানীয় বাবু মোল্লা নামে ৩টি দোকান স্থাপন করে ভাড়া দিয়ে আসছিলেন। আমাদের কোন অনুমতি না নিয়ে বিদ্যালয়ের ছাদে এন্টিনা স্থাপন করেছেন। ওই ডিসের তার বিদ্যুতায়িত হয়ে বেল্লালের মৃত্যু হয়েছে।
এবিষয়ে বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েন বলেন, বাউফল থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তদন্ত করে অইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।