বাদ পড়ল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে আজ শক্তিশালী ভারতের মুখোমুখি হয় বাংলাদেশি যুবারা। টুর্নামেন্ট জুড়ে দাপুটে পারফরম্যান্সের পর আজ সেমিফাইনালে উঠার লড়াইয়ে ভারতীয় যুবাদের বিপক্ষে ১৩১ রানে হেরেছে সাইফ-আফিফরা।

কুইন্সটাউনে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক পৃথভি শাহ। আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ৪৯.২ ওভারে সবকটি উইকেট হারিয় ২৬৫ রানের বড় সংগ্রহ পায় ভারত অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ব্যাট করতে নেমে ৪২.১ ওভারে ১৩৪ রান তুলতেই অলআউট হয়ে যায় বাংলাদেশি যুবরা।

২৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে নেমে পিনাক ঘোষ সর্বোচ্চ ৪৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে আফিফ হোসেনের ব্যাট থেকে। শেষ দিকে ১৪ রানে অপরাজিত ছিলেন রাকিবুল হক। এর আগে নাঈম হাসান ১১, মোহাম্মদ নাঈম ১২ ও অধিনায়ক সাইফ হাসান সমান ১২ রানে আউট হয়েছেন। মিডলঅর্ডারে বড় কোনো ইনিংস না আসায় দলীয় ১৩৪ রানেই থামতে হয়েছে বাংলাদেশি যুবাদের।

ভারতের হয়ে নাগারকটি সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া শিভাম মাভি ও অভিষেক শর্মা ২টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ভারতের হয়ে সর্বোচ্চ ৮৬ রানের ইনিংসটি খেলেন সুবমান গিল। ৫০ রানের ইনিংস খেলেন অভিষেক শর্মা। এছাড়া ওপেনিংয়ে নামা ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের অধিানয়ক পৃথভি শাহের ৪০ রানের ইনিংসে ভর করে ২৬৫ রানের বড় সংগ্রহ পায় দলটি।

বল হাতে বাংলাদেশি যুবাদের হয়ে কাজী অনিক ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন নাঈম হাসান ও সাইফ হাসান। এছাড়া হাসান মাহমুদ ও রবিউল হক ১টি করে উইকেট নেন।