‘বিএনপির ভারতবিরোধী রাজনৈতিক খেলা এবার কাজে লাগবে না’

কুষ্টিয়া প্রতিনিধি : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সমস্যা সমাধানে দ্বি-পাক্ষিক আলোচনা হবে।

বুধবার দুপুরে সদর উপজেলার হরিনারায়ণপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশ ফিরে সফরকালীন সময়ে যে চুক্তি স্বাক্ষর হবে তা অবশ্যই জানাবে। বিএনপির ভারতবিরোধী রাজনৈতিক খেলা এবার কাজে লাগবে না। বিএনপি বলছে ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি হলে দেশের ক্ষতি হবে।

হানিফ প্রশ্ন ছুড়ে আরো বলেন, ২০০২ সালে বিএনপি চীনের সঙ্গে যে প্রতিরক্ষা চুক্তি করেছিল সেসময় তারা জাতির কাছে কি তা খোলাসা করেছিল? সে চুক্তির ফলে আমাদের সামরিক শক্তি কি চীনের দখলে চলে গেছে? এমন কিছু ঘটেছে কি? এই ধরনের কাল্পনিক অভিযোগ করে জনগণকে বিব্রত করে রাজনৈতিক সুফল পাওয়া যাবে না।

হানিফ বলেন, যার হাত ধরে দেশের স্বাধীনতা রক্ষা হয়েছে সেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত দিয়ে কখনো দেশের স্বার্থবিরোধী চুক্তি হবে না।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল লতিফসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।