বিগ ব্যাশের এবারের চ্যাম্পিয়ন হয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার্স

ক্রীড়া ডেস্ক : রোববার অ্যাডিলেড স্ট্রাইকার্স প্রথমে ব্যাট করতে নেমে জ্যাক ওয়েদার্রল্ড এর অনবদ্য ১১৫ ও ত্রাভিস হেডের ৪৪ রানে ভর করে ২ উইকেট হারিয়ে ২০২ রান করে। জবাবে হোবার্ট হারিকেন্স ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রানের বেশি করতে পারেনি। অস্ট্রেলিয়ার জনপ্রিয় বিশ ব্যাশ টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন হয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার্স। রোববার অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত ফাইনালে হোবার্ট হারিকেন্সকে ২৫ রানে হারিয়ে শিরোপা জিতে নেয় অ্যাডিলেড। বিগ ব্যাশের ইতিহাসে এটি তাদের প্রথম শিরোপা জয়।

রোববার ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪১ রান তোলেন ওয়েদার্ল্ড ও আলেক্স ক্যারি। এরপর ক্যারি ১৬ বলে ৩ চারে ১৮ রান করে বোল্ড হয়ে যান। ৫ ওভারের মাথায় ক্যারি আউট হয়ে যাওয়ার পর হাল ধরেন ওয়েদার্ল্ড ও ত্রাভিস হেড। তারা দুজন ১৪০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন। দলীয় ১৮১ রানের মাথায় ওয়েদার্ল্ড আউট হন।

যাওয়ার আগে ৭০ বলে ৯টি চার ও ৮ ছক্কায় ১১৫ রান করে যান। এরপর হেড ও ইনগ্রাম মিলে ১০ বলে ১৯ রান তোলেন। তাতে ২ উইকেট হারিয়ে ২০২ রানের সংগ্রহ পায় অ্যাডিলেট স্ট্রাইকার্স। হেড ২৯ বলে ২ চার ও ১ ছক্কায় ৪৪ রানে ও কলিন ইনগ্রাম ৬ বলে ১ চার ও ১ ছক্কায় ১৪ রানে অপরাজিত থাকেন।