বিজয়নগর উপজেলা চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী মাঠে

অপূর্ব দেব : ব্রাহ্মণবাড়িয়া জেলা বিজয়নগর উপজেলায় এরই মধ্যে বেজে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচনের ডামা ডোল। হুমড়ি খেয়ে কোমর বেঁধে মাঠে নামছে প্রার্থীরা। তবে জাতীয় প্রতীক না থাকার ঘোষণায় প্রার্থীর সংখ্যা বেড়েই চলেছে। বিজয় নগরে  এবার পুরাতনের চেয়ে নতুন প্রার্থীর সংখ্যাই বেশি। শুধু চেয়ারম্যান পদেই এখন পর্যন্ত মাঠে আছেন ৭ জন প্রার্থী।

.     প্রার্থীদের ব্যানার ফেস্টুনে হাট-বাজারে চায়ের দোকানে ইতিমধ্যে গরম হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। ছবি সম্বলিত প্রচারণার পোস্টারে ছেয়ে গেছে ইউনিয়ন ও উপজেলা সদরের বিভিন্ন দেওয়াল। আর ভোটারদের আলোচনা-সমালোচনায় সরগরম হয়ে উঠেছে হাট-বাজারের গ্রামের চায়ের দোকান হোটেল রেস্তরাঁ।

.      সরজমিন অনুসন্ধানে,স্থানীয় ও আমাদের মিডিয়া প্রতিনিধির একাধিক সূত্র জানায়, উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষণায় সারা বাংলাদেশে উপজেলা নির্বাচন হবে ৪ ধাপে- ৪ঠা মে, ১১ই মে, ১৮ই মে ও ২৫শে মে আবারও নড়েচড়ে উঠেছে বিজয়নগর । ক্ষমতাসীন দল থেকে জাতীয় প্রতীক না দেয়ার ঘোষণায় কয়েক ধাপ এগিয়ে আসছেন প্রার্থীরা। নির্বাচনের আরও বাকি দুই মাস।কিন্তু বিজয়নগর উপজেলা চেয়ারম্যান পদের পদ প্রার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম, ব্যানার, ফেস্টুনে গরম করে ফেলেছেন নির্বাচনী মাঠ। স্ব স্ব কৌশলে প্রার্থীদের ভোট প্রার্থনার প্রতিযোগিতা চোখে পড়ছে হর-হামেশা। অতীত ভুলে উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন দেখাচ্ছেন ভোটারদের। প্রার্থীর সংখ্যা বেশি দেখে কৌশলী ভূমিকায় চলে গেছেন ভোটাররা। নীরবে ভালো প্রার্থীর সন্ধান করছেন তারা। কাউকেই কথা দিচ্ছেন না। শেষ মুহূর্তে ভালো প্রার্থী বাছাইয়ের সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছেন সাধারণ ভোটাররা। 

.   এবার প্রার্থিতার কথা জানান দিয়েছেন, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক, সভাপতি জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া,সাংবাদিক মোঃ আবদুর রহমান খান (ওমর)। বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করে ভোটারদের দ্বারে দ্বারে মাঠে ঘুরে বেড়াচ্ছেন।

.    বর্তমান চেয়ারম্যান বিজয়নগর উপজেলা নাছিমা মুকাই আলী। অতীত ও চলমান উন্নয়ন ও জন সেবার দৃষ্টান্ত সামনে এনে ভোট প্রার্থনা করছেন তিনি।

.    নিজের সফলতা তুলে ধরে বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ মাহমুদুর রহমান (মান্না)নিজের প্রার্থিতার কথা জানান দিচ্ছেন। নিয়মিত সভা সেমিনার উঠান বৈঠক ও জনসংযোগ করছেন তিনি।

.   সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান ও জেলা পরিষদ এর বর্তমান সদস্য মোঃ বাবুল আক্তার নিজের কর্মকাণ্ড তুলে ধরে এবার চেয়ারম্যান পদে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন।

.  বিজয়নগর উপজেলা বিএনপি আহ্বায়ক মোঃ জমির হোসেন দস্তগীর,চেয়ারম্যান পদে নির্বাচনের ঘোষণা দিয়ে মাঠে কাজ করছেন। তিনি দিনে রাতে মানুষের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছেন।দলের অনুমতি পাওয়ার জন্য করে যাচ্ছেন । 

.   ইঞ্জিনিয়ার মোঃ রফিকুল ইসলাম,তিনি মাঠে আছেন দীর্ঘদিন যাবত। নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ভোটারদের মধ্যে । তিনি সমগ্র উপজেলায় রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে মানুষের ভালোবাসা আর সমর্থন আদায়ের চেষ্টা করছেন। প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে তৃণমূলে দৌড়ঝাঁপ করছেন।নিজের প্রার্থীতা সভা সেমিনারে গ্রামে গঞ্জে ঘুরে ফিরে জানান দিচ্ছেন।

.   তিনি সকল শ্রেণি-পেশার মানুষের সমর্থন ভালোবাসা ও দোয়া প্রত্যাশা করছেন। তিনি আদর্শ কে বুকে ধারণ করে মানুষের সেবা করার ইচ্ছা ব্যক্ত করছেন। মোঃ জাবেদ আহমেদ (জয়)পরিচালক লিরিক গ্রুপ । বিজয়নগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রার্থী ঘোষণা দিয়ে, তাহার কর্মীদেরকে নিয়ে মাঠে নেমে কাজ শুরু করে দিয়েছে তোড়ে-জুড়ে ।
তিনি পাড়া মহল্লায় বাড়ি বাড়ি সভা সেমিনার করে মানুষের মন জয় করার চেষ্টা করছেন।ব্যবসায়ী ও সমাজসেবক প্রার্থিতা ঘোষণা করে জয়লাভের বিষয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন।

.     প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে উক্ত ৭ জন তাহারা নিজ নিজ এলাকায় দিনে রাতে ভোটার নিয়ে সভা সেমিনার ও জনসংযোগ করছেন।।

. তাহারা সকলেই বিভিন্নভাবে প্রচার-প্রচারণায় ব্যস্ত রয়েছেন। তবে উপজেলা পরিষদে নির্বাচনের প্রার্থীদের এই সংখ্যা আরও লম্বা হয়ে বাড়তে পারে বলে ধারণা ভোটারদের।