বিশেষ আয়োজনে বাংলাদেশের শততম টেস্ট উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক, : ছোট্ট পরিসরে বাংলাদেশের শততম টেস্টের মাহেন্দ্রক্ষণ রাঙিয়ে তুলল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কলম্বোর পি সারা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের শততম টেস্ট উপলক্ষে ছোট্ট উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে লঙ্কান বোর্ড।

সকাল সাড়ে নয়টায় ম্যাচের টসের পর দুই দলের অধিনায়ক মুশফিকুর রহিম ও রঙ্গনা হেরাথ দুই দেশের পতাকা বিনিমিয় করেন। এরপর বাংলাদেশ দলের ড্রেসিং রুমের সামনে দুই দলের জাতীয় সংগীত বাজানো হয়। জাতীয় সংগীত বাজানোর সঙ্গে সঙ্গে পতাকা উত্তোলন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা। এ সময় শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার এইচ.ই রিয়াজ হামিদু্ল্লাহ উপস্থিত ছিলেন।

এরপর শ্রীলঙ্কা বোর্ডের সভাপতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতিকে স্মারক ক্রেস্ট উপহার দেন। পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটারদের মেডেল পরিয়ে দেন লঙ্কান সভাপতি। এ সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসানও উপস্থিত ছিলেন। সোনালি রঙের স্মারক মেডেলটিতে লেখা হয়েছে, ‘Congratulation On The Century Test Match Played By Bangladesh.’ মেডেলগুলোতে ব্যবহার করা হয়েছে সবুজ রঙের রিবন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দেওয়া বিশেষ ব্লেজার পরে উদ্বোধনী অনুষ্ঠানে আসেন বাংলাদেশের ক্রিকেটাররা। ব্লেজারে লেখা হয়েছে, ‘100th Test Bangladesh Cricket Board’। সাথে রয়েছে বিসিবির লোগো।

বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট ম্যাচকে কেন্দ্র করে লঙ্কান বোর্ড প্রতিদিন ৫০০ শিশু-কিশোরদের ম্যাচ উপভোগের সুযোগ তৈরি করে দিয়েছে। আজ ম্যাচের পশ্চিমপাশের গ্যালারিতে দেখা গেছে তাদেরকে।