বিশ্বকাপের মধ্যেই দুই ক্রিকেটারকে ফেরত পাঠাচ্ছে ভারত

খেলা ডেস্কঃ আগামীকাল শনিবার কানাডার বিপক্ষে ম্যাচের পর ভারতীয় দলের দুই ক্রিকেটারকে দেশে পাঠাচ্ছে দলের ম্যানেজমেন্ট। গ্রুপপর্বের শেষ ম্যাচ এখনো খেলা হয়নি।

আনন্দবাজার প্রতিবেদন সূত্রে জানা যায়, বিশ্বকাপে গ্রুপপর্বে কানাডার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে ভারত। সেই ম্যাচ শেষে দলের দুই ক্রিকেটারকে দেশে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

সূত্র জানায়, বিশ্বকাপে ভারতের ১৫ জনের স্কোয়াডে ছিলেন না শুভমান ও আবেশ খান। তারা ছিলেন রিজ়ার্ভে। রিঙ্কু সিংহ ও খলিল আহমেদও ছিলেন রিজ়ার্ভে। এই চার ক্রিকেটার দলের সঙ্গেই আমেরিকায় ছিলেন। দলের সঙ্গে একই হোটেলে থাকছেন, অনুশীলনও করছেন। খেলা দেখতে মাঠেও যাচ্ছেন। এর আগে ভারত-পাকিস্তান ম্যাচে গ্যালারিতে বসে খেলাও দেখেছেন, দলকে সমর্থন দিতেও দেখা গেছে রিঙ্কু, আবেশ ও খলিলকে। তবে সেখানে শুভমন ছিলেন না। তিনি হোটেলেই ছিলেন।

সূত্র আরও জানায়, এই ১৫ জনের মধ্যে যদি কেউ চোট পান তা হলে তাদের সুযোগ মিলবে। সে জন্য তাদের রিজার্ভে রাখা হয়েছে। কিন্তু ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে যে, চারজনকে না রেখে দুজনকে রাখা হবে। বাকি দুজনকে দেশে ফেরত পাঠানো হবে।

এ বিষয়ে দলের ম্যানেজার বলেন, ‘ভারতীয় ম্যানেজমেন্ট দুজনকে রেখে দুজনকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। আগে পরিকল্পনা ছিল, চারজনকেই রাখা হবে। কিন্তু পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে রিঙ্কু ও খলিল পুরো বিশ্বকাপে দলের সঙ্গে থাকবেন। শুভমান ও আবেশকে ছেড়ে দেওয়া হবে।

তিনি আরও জানান, এ মুহূর্তে শুভমান ও আবেশ দলের সঙ্গে ফ্লোরিডায় আছেন। সেখানে কানাডার বিপক্ষে ভারতের খেলা। ম্যাচশেষে তারা দুজন ভারতের বিমান ধরবেন।