বৃহস্পতিবার থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী এ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শেষ হবে ২৭ ফেব্রুয়ারি

সচিবালয় প্রতিবেদক : দেশে প্রথমবারের মতো শুরু হলো ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ’। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী এ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শেষ হবে আগামী ২৭ ফেব্রুয়ারি।

‘নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি, সুস্থ সবল মেধাবী জাতি’ শীর্ষক স্লোগান সামনে রেখে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এই কর্মসূচি হাতে নিয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই কর্মসূচি পালন করা হবে। রাজধানীর পাশাপাশি প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালন করা হবে দেশের জেলা ও উপজেলা পর্যায়েও।

এর আগে বুধবার এক সংবাদ সম্মেলনে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ’ সম্পর্কে জানিয়েছিলেন।

তিনি জানান, দেশের অগ্রযাত্রা ও আর্থসামাজিক উন্নয়নকে সামনে রেখে দেশব্যাপী প্রাণিসম্পদ অধিদপ্তর প্রথমবারের মতো ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৭’ উদযাপন করবে।

কেন্দ্রীয়ভাবে জনসচেতনতা বৃদ্ধিতে বর্ণাঢ্য র‌্যালি, সেমিনার, প্রাণিসম্পদবিষয়ক মেলা, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রাণিসম্পদ-বিষয়ক রচনা ও পুরস্কার প্রদান, ডেইরি, পোলট্রি ও অন্যান্য খাতে বেসরকারি পর্যায়ে নারী উদ্যোক্তার মধ্য থেকে শ্রেষ্ঠ উদ্যোক্তা নির্বাচন ও পুরস্কার প্রদান অনুষ্ঠান হবে।

এ ছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে র‌্যালি, আলোচনা সভা, প্রাণিসম্পদ-বিষয়ক সেবা, প্রাণিসম্পদ-বিষয়ক মেলা, পোস্টার লিফলেট বিতরণ করা হবে।