বেঙ্গালুরুকে পয়েন্ট তালিকার তলানিতে ঠেলে দিয়েছে ধোনি-সিম্থরা

ক্রীড়া ডেস্ক : আইপিএলের দশম আসরের ১৭তম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ২৭ রানে হারিয়েছে রাইজিং পুনে সুপারজায়ন্ট। আর এই জয়ের ফলে কোহলি-ওয়াটসন-গেইল-ডি ভিলিয়ার্সদের বেঙ্গালুরুকে পয়েন্ট তালিকার তলানিতে ঠেলে দিয়েছে ধোনি-সিম্থরা।

রোববার বেঙ্গালুরুর এম.চেন্নস্বামী স্টেডিয়ামে সফরকারী রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে সফরকারী পুনে সুপারজায়ান্ট।

দলের পক্ষে দুই ওপেনার রাহুল ত্রিপাঠি ২৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩১ এবং আজিঙ্কা রাহানে ৩০ রান করেন ২৫ বলে ৫টি চারের সাহায্যে। এছাড়া পুনের সাবেক অধিনায়ক ধোনী ২৮, স্টিভেন স্মিথ ২৭ ও মনোজ তিওয়ারি ২৭ রানের যোগদান দেন।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পক্ষে ২টি করে উইকেট লাভ করেন অ্যাডাম মিলনে ও শ্রিনাথ অরবিন্দ। এছাড়া স্যামিউল বদ্রি, শেন ওয়াটসন ও পাওয়ান নেগি একটি করে উইকেট নেন।

পুনের দেওয়া ১৬২ রানের জবাবে শতরান পেরুতেই পাঁচ টপঅর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিক কোহলির দল। মূলত পুনের বোলার ঠাকুর, স্টোকস্ ও উনাদকাটের ত্রিমুখি বোলিং আক্রমণে দিশেহারা হয়ে পড়ে বেঙ্গালুরু। তাদের নিয়মিত আঘাতে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে সক্ষম হয় স্বাগতিক কোহলি বাহিনী।

দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রানের ইনিংস উপহার দেন এবি ডিভিলিয়ার্স। আফ্রিকান এই মারকুটে ব্যাটসম্যান ৩০ বলের ইনিংসে ২টি ছক্কা ও ১টি চারের মার মারেন। এছাড়া অধিনায়ক বিরাট কোহলি ২৮, কেদার যাদব ১৮, স্টুয়ার্ট বিন্নি ১৮, শেন ওয়াটসন ১৪ ও পাওয়ান নেগি ১০ রান করেন।

রাইজিং পুনে সুপার জায়ান্টের পক্ষে বেন স্টোকস্ ও শারদিল ঠাকুর ৩টি করে উইকেট লাভ করেন। ২টি উইকেট নেন জয়দেব উনাদকাট। বাকি উইকেটটি যায় ইমরান তাহিরের দখলে।

ম্যাচ সেরা নির্বাচিত হন পুনের বেন স্টোকস্।

এদিকে এ জয়ের ফলে পুনে ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ নম্বরে উঠে এসেছে। বিপরীতে সমান সংখ্যক ম্যাচ খেলে মাত্র ২ পয়েন্ট নিয়ে তালিকার তলানীতে পৌঁছে গেছে বিরাট কোহলির বেঙ্গালুরু।