ভাইকে বাঁচাতে ভাইয়ের খুন

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামে গতকাল মোটরবাইক রেসিংকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে একজন নিহতের ঘটনায় সোহাগ নামে এক যুবককে আটক করেছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে তাকে শনাক্ত করে পুলিশ। দু’গ্রুপের সংঘর্ষে গতকাল মারা যান আবুল হাশেম নামে একজন, এ ঘটনায় আহত হয়েছে আরো চারজন। আটকের পর সোহাগ নিজের জবানবন্দিতে পুলিশকে জানায়, বড় ভাইকে মার খেতে দেখে সে ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়ে। মূলত ভাইকে বাঁচাতে ছুরি নিয়ে হত্যা করে সে। এ ঘটনায় ১৬ জনকে আসামি করে উভয়পক্ষ পাল্টা-পাল্টি দু’টি মামলা দায়ের করেছে।

বন্দরনগরী চট্টগ্রামের রাস্তায় কিশোর গ্যাংয়ের প্রকাশ্য তাণ্ডব চলে। সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, মোটরসাইকেল স্ট্যান্টবাজি নিয়ে দুই কিশোর গ্যাংয়ের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার একপর্যায়ে সোহাগ এলোপাতাড়ি ছুরিকাঘাত করছে। এরা কিশোর গ্যাংয়ের অনুসারী হলেও সবারই বয়স ২০ বছরের বেশি।

হত্যা মামলার আসামি সোহাগ বলেন, নিজের মায়ের পেটের ভাইকে মারতেছে; এটা দেখে সহ্য হয়নি। পরে ছুরি নিয়ে তাদেরকে আহত করি।

এদিকে সিসিটিভি ফুটেজ দেখে এখন পর্যন্ত পুলিশ ১০ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারদের মধ্যে রয়েছে ঘটনার সূত্রপাতকারী মহসিন এবং তার ছোট ভাই সোহাগ ছাড়াও আরো দুই ভাই এবং বাবাও রয়েছে।

তাদের দাবি, কিশোর গ্যাংকে প্রতিরোধ করতে গিয়েছিল তারা।

এদিকে কিশোর গ্যাংয়ের হাতে নিহত আবুল হাসেমের স্ত্রী জরিনা বেগম বাদী হয়ে দায়ের করা মামলায় ১৪ জনকে আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে। অপরদিকে মহসিনের মা মাফিয়া খাতুন বাদী দায়ের করা আরেক মামলায় আসামি করা হয়েছে কিশোর গ্যাংয়ের দুই নেতাকে।

সিএমপি ডবলমুরিং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, নগরীর আগ্রাবাদ জাম্বুরী ফিল্ডের পাশে রাস্তা আটকে মোটরসাইকেল স্ট্র্যান্টবাজি করছিল আগ্রাবাদ স্ট্র্যান্টবয়েজ নামে কিশোর গ্যাংয়ের একটি গ্রুপ। এ সময় মহসিন নামে স্থানীয় এক যুবক রিকশা নিয়ে যেতে চাইলে কিশোর গ্রুপটি তাকে বাধা দেয়। এ নিয়ে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত ও ছুরিকাঘাতে চারজন আহত হয়