ভারত থেকে রোববার পাকিস্তানে তুমুল গোলা বর্ষণ

আন্তর্জাতিক ডেস্ক : ভারত থেকে রোববার পাকিস্তানে তুমুল গোলা বর্ষণ করা হয়েছে। পাকিস্তানি সৈন্যরা পাল্টা গোলা বর্ষণ করলে থেমে যায় শত্রু পক্ষের গোলা। এতে দুই নারী আহত হয়।

এ ছাড়া আফগান সীমান্তের ওপার থেকে সন্ত্রাসীরা গুলি চালায় পাকিস্তানি সৈন্যদের দিকে। এতে আহত হয় এক সৈন্য। এদিকে আফগানিস্তনের পররাষ্ট্র দপ্তর পাকিস্তানের হাইকমিশনারকে তলব করেছে।

আইএসপিআর জানায়, আজাদ কাশ্মীর সীমান্তের ওপারের থইপাট্টা এলাকার একটি বেসামরিক বাড়ি থেকে ভারতীয় সৈন্যরা বিনা উসকানিতে গোলাবর্ষণ করে। এতে দুই নারী ও দুই তরুণী আহত হয়।

আহত দুই নারীকে উদ্ধার করে পাকিস্তানি সৈন্যরা কাছাকাছি একটি হাসপাতালে নিয়ে যায় বলে বিবৃতিতে বলা হয়।

নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তান ও ভারত দুই দেশেরই অস্ত্রবিরতি জারি থাকলেও প্রায়ই সেখানে গোলাগুলি হয়।

এদিকে, দক্ষিণ ওয়াজিরিস্তান এজেন্সিতে (এসডব্লিউএ) সীমান্তের ওপার থেকে সন্ত্রাসীরা পাকিস্তানি সৈন্যদের লক্ষ্য করে গুলি চালায়। এতে ম্যাংগ্রোতইয়ে এক পাকিস্তানি সৈন্য আহত হয়।  আহত সৈন্যকে চিকিৎসার জন্য হেলিকপ্টারে ওয়ানায় নিয়ে যাওয়া হয়।

অন্যদিকে, আফগানিস্তানের পররাষ্ট্র দপ্তর রোববার পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আবরার হোসেনকে ডেকে এনে অভিযোগ করে, পাকিস্তান-আফগানিস্তান সীমান্ত বন্ধ করে দেওয়ায় সীমন্ত এলাকার লোকজনের অসুবিধা হচ্ছে।

আফগান কর্মকর্তারা অভিযোগ করেন, পাকিস্তানি সৈন্যরা সীমান্তের ওপার থেকে তাদের দেশে গোলাবর্ষণ করে। পাকিস্তানি দূত আফগান কর্মকর্তাদের বলেন, পাকিস্তানি সৈন্যদের ফাঁড়িতে গুলি চালালে সৈন্যরা পাল্টা গুলি চালায়।

তিনি বলেন, পাকিস্তান আফগানিস্তানের সঙ্গে শান্তিতে বসবাস করতে চায়। এ জন্যই সীমন্ত বন্ধ করে দেওয়া হয়।