ভূঁয়া দলিলের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ঃ

দিনাজপুরের পার্বতীপুরে তিস্তা ব্যারেজ প্রকল্প বগুড়া সেচ খাল নির্মানের জন্য অধিগ্রহণকৃত জমির টাকা সুকৌশলে তুলে নিয়ে আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার রামপুর মন্ডলপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র মতিয়ার হোসেন বাবু।

৫ এপ্রিল বুধবার দুপুর ১টায় পার্বতীপুর মিডিয়া কর্নারে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলন  অনুষ্ঠিত হয়। এ সংবাদ সম্মেলনে মতিয়ার রহমান বাবু তার লিখিত অভিযোগে বলেন, ২০০৯ সালে তিস্তা ব্যারেজ প্রকল্প বগুড়া সেচ কাজ নির্মান প্রকল্পের জন্য পার্বতীপুর উপজেলার খামার জগন্নাথপুর মৌজার ২৫৭ দাগে ৭২ শতক ও ২৫৮ দাগে ৩৬ শতক জমি মোট ১.০৮ মধ্যে ০.৮৭একর জমি অধীগ্রহন করা হয়। জমির ওয়ারিশ হিসেবে দিনাজপুর এল এ শাখা হতে কাগজ পত্রের জন্য প্রথমে আমাদেরকে নোটিশ দিলেও অজ্ঞাত কারণে আর কোন নোটিশ দেওয়া হয়নি। পরে সুকৌশলে উক্ত জমির মধ্যে ৬৬ শতক জমির মূল্য বাবদ ৫২ লাখ টাকা তুলে নিয়েছে একই গ্রামের আনিছুল হকের স্ত্রী রেহেনা বানু। সম্পূর্ন জালিয়াতির মাধ্যমে ভূঁয়া দলিল দিয়ে জমির মূল্য তুলে নেওয়ায় প্রকৃত জমির মালিক হিসেবে আমরা ক্ষতিগ্রস্থ ও প্রতারিত হয়েছি। এব্যাপরে আমরা জমির খারিজ বাতিলের জন্য ভূমি অফিসে আবেদন করেছি। জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের ঘটনার ন্যায় বিচারের আশায় সংশিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি  কামনা করছি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মতিয়ার হোসেন বাবু বলেন, একটি কুচক্রী মহল পরিকল্পিত ভাবে ভূঁয়া দলিল পত্র তৈরি করে প্রতারণার মাধ্যমে সুকৌশলে জমির মূল্য ৫২লক্ষ টাকা তুলে আত্মসাত করেছে।