মরুর বুকে পর্দা উঠল বিশ্বকাপের

শেষ হয়েছে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। জমকালো আয়োজন শেষে এখন কাতার ও ইকুয়েডরের মাঠে নামার পালা। উদ্বোধনী ম্যাচের বাঁশি বাজতে অপেক্ষা আর মাত্র ৩০ মিনিটের।

জমকালো আয়োজনের মাধ্যমে শুরু হয় কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানের আগে মাঠে বিশ্বকাপ ট্রফি নিয়ে আসেন ফ্রান্সের সাবেক ফুটবলার মার্শেল দেশাই। উদ্বোধনী গান শেষে মঞ্চে দেখা দেন হলিউডের কিংবদন্তি অভিনেতা মরগান ফ্রিম্যান। পরে সারিবদ্ধভাবে হেঁটে পারফর্ম করতে দেখা যায় বাহারি রঙের পোশাক পরিধান করা একদল পারফর্মারকে। তারপর শুরু হয় তলোয়াড় প্রদর্শনী। কাতারের ঐতিহ্যবাহী সাদা পোশাকে তলোয়াড় নিয়ে কসরত করেন শ’খানেক পারফরমার। উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্র্যান্ড বিটিএসের গায়ক জাংকুক। দুনিয়াব্যাপি ভক্ত-সমর্থক তার। বিখ্যাত এই গায়ক প্রায় ২ মিনিটের মতো নেচে-গেয়ে মঞ্চ মাতান।

জাংকুকের পারফরম্যান্স শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আবার দেখা মেলে ফ্রিম্যানের। মুহূর্তেই কাতারের ফুটবল ঐতিহ্য ফিরিয়ে নেয়া হয় পুরনো ডকুমেন্ট দেখানোর মাধ্যমে। আল বায়ত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে কাতার ও ইকুয়েডর।