মাহমুদউল্লাহ শততম টেস্টে নেই

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ দলে মিডলঅর্ডারে অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু সম্প্রতি ধারাবাহিক ভয়াবহ রান খরার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছেন তিনি। গতকাল সন্ধ্যায় এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানান বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।
দ্বিতীয় টেস্টের জন্য পি সারা ওভালে আজ অনুশীলন করেছে বাংলাদেশ দল। কিন্ত দলের সঙ্গে থাকলেও অনুশীলনে নামেননি মাহমুদউল্লাহ। বাংলাদেশ দলের খেলোয়াড়রা অনুশীলনে ফুটবল খেলার সময় ড্রেসিংরুমে বসে থাকতে দেখা গেছে তাকে। সেখান থেকে এক ঘন্টা পর টিম হোটেল তাজ সমুদ্রে ফিরে যান তিনি।

মাহমুদউল্লাহর সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের কারণে রীতিমত হতাশ টাইগার সমর্থক ও নির্বাচকরা। গল টেস্টে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ে এড়াতো কোনো ভুমিকা রাখতে পারেননি তিনি। গলের দুই ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৮ ও ০ রান।

বিশেষ করে রঙিন পোশাকের চেয়ে সাদা পোশাকেই বেশি ব্যর্থ হচ্ছেন মাহমুদউল্লাহ। শ্রীলঙ্কা সিরিজ শুরুর আগে পাকিস্তান সুপার লিগেও নিজেকে মেলে ধরতে পারেননি ৩১ বছর বয়সি এ তারকা। শেষ ১৩ টেস্ট ইনিংসে মাত্র একটি অর্ধশত করতে পেরেছেন তিনি। রিয়াদের ধারাবাহিক অফ ফর্ম দারুণ চিন্তায় ফেলেছে টিম ম্যানেজমেন্টকে। ২০১৫ সালের জুলাইয়ে পর থেকে টেস্টে কেবল একটি হাফ সেঞ্চুরি পেয়েছেন মাহমুদউল্লাহ।

শেষ ১০ টেস্ট ইনিংসে মাহামুদউল্লাহর রান

রান প্রতিপক্ষ তারিখ

০ শ্রীলঙ্কা ৭ মার্চ ২০১৭

৮ শ্রীলঙ্কা ৭ মার্চ ২০১৭

৬৪ ভারত ৯ ফেব্রুয়ারি ২০১৭

২৮ ভারত ৯ ফেব্রুয়ারি ২০১৭

৩৮ নিউজিল্যান্ড ২০ জানুয়ারি ২০১৭

১৯ নিউজিল্যান্ড ২০ জানুয়ারি ২০১৭

৫ নিউজিল্যান্ড ১২ জানুয়ারি ২০১৭

২৬ নিউজিল্যান্ড ১২ জানুয়ারি ২০১৭

৪৭ ইংল্যান্ড ২৮ অক্টোবর ২০১৬

১৩ ইংল্যান্ড ২৮ অক্টোবর ২০১৬