ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলাপ্রধান সংবাদ   »   মিরপুর মাতালেন মাশরাফি

মিরপুর মাতালেন মাশরাফি

October 9, 2016 - 1:25 PM

মিরপুর : মাশরাফি যখন মাঠে প্রবেশ করলেন তখন মিরপুর শের-ই-বাংলায় গগণবিদারী চিৎকার। ‘মাশরাফি-মাশরাফি’ চিৎকারে উত্তাল মিরপুরের প্রায় ১৮ হাজার দর্শক। কিন্তু ম্যাচ পরিস্থিতিতে ওই সময় এ চিৎকার, এ উল্লাস হওয়ার কথা ছিল না।

বাংলাদেশের স্কোর তখন ৪১.৪ ওভারে ৭ উইকেটে ১৬৯। হাতে বল মাত্র ৫০টি। ইংলিশদের বিপক্ষে পরীক্ষিত ব্যাটসম্যানরা যখন ‘কিছুই’ করতে পারল না সেখানে মাশরাফি কি করবেন? মাশরাফি ‘কিছু’ একটা করবেন সেই বিশ্বাস থেকেই তাকে দাঁড়িয়ে স্বাগত জানাতে ভুল করল না মিরপুরের ক্রিকেটপ্রেমিরা। দর্শকদের বিশ্বাস থেকেই মাশরাফি ‘কিছু’ একটা করলেন। অবশ্য যা করে দেখিয়েছেন সেটাকে ‘বিশেষ কিছুর’ বিশেষণ দিতেই হবে। ৩৭ মিনিটের টর্নেডোতে মাশরাফির রান ২৯ বলে ৪৪। ২টি চার ও ৩টি ছক্কায় মাশরাফি তার ইনিংসটি সাজিয়েছেন নিজের মত করে। শেষ ওভারে পঞ্চম বলে রান আউট হওয়ার আগে বাংলাদেশের রান ২৩৮।

ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরির কথা চিন্তা করলে হয়ত মাইলফলক পেয়েও যেতেন মাশরাফি।

কিন্তু সেই পথে না হেঁটে সতীর্থ নাসিরের উপর ভরসা রেখেছেন দীর্ঘক্ষণ। তাদের ৪৯ বলে ৬৯ রানের জুটি বাংলাদেশকে লড়াকু সংগ্রহ এনে দিয়েছে; জয়ের বিশ্বাস জোগাচ্ছে। মাশরাফিকে সঙ্গ দেওয়া নাসির ২৭ বলে ২৭ রানে অপরাজিত থাকেন।

টর্নেডো ইনিংস খেলার পথে মাশরাফি পূরণ করেছেন ‘ছক্কা’ হাফসেঞ্চুরি। ৪৯টি ছক্কা নিজের নামের পাশে নিয়ে দিন শুরু করা মাশরাফি প্রথম ছক্কাটি হাঁকান স্পিনার মঈন আলীর বলে। ডাউন দ্যা উইকেটে এসে লং অফ দিয়ে বাউন্ডারির বাইরে বল পাঠান নড়াইল এক্সপ্রেস। ওই ওভারের শেষ বলে আবার একই শট। এবার শুধু ছক্কার জায়গা পরিবর্তন। প্রথমটি ছিল লং অফ দিয়ে, দ্বিতীয়টি লং অন দিয়ে। বাঁহাতি পেসার উইলিকে লং অন দিয়ে যেভাবে ছক্কা মেরেছেন অধিনায়ক তা শুধু মুগ্ধতা ছড়ায়নি বরং কোটি ক্রিকেটপ্রেমীর হৃদয়ে দোলা দিয়েছে। এ পেসারের ৭ বলে মাশরাফি নিয়েছেন ১৪ রান।

আপনার মতামত জানানঃ