মেজবানে পদদলিত হয়ে নিহত ১০ জনের পরিবারের হাতে ১ লাখ টাকা করে অনুদান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে আয়োজিত মেজবানে পদদলিত হয়ে নিহত ১০ জনের পরিবারের হাতে ১ লাখ টাকা করে অনুদান দিয়েছে মহিউদ্দিন চৌধুরীর পরিবার।

বুধবার রাতে চট্টগ্রাম নগরীর চট্টেশ্বরী রোডে কালি মন্দিরে নিহতদের স্মরণে নগর আওয়ামী লীগের উদ্যোগে বিশেষ প্রার্থনা সভা করা হয়। সেখানে নিহতদের পরিবারের হাতে ১ লাখ টাকা করে তুলে দেন এবিএম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এই সময় উপস্থিত ছিলেন মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসমূহের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

অনুদানের টাকা হস্তান্তরকালে মহিবুল হাসান বলেন, যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে এর কোনো আর্থিক ক্ষতিপূরণ হয় না। নিহতদের পরিবারের সহায়তায় আমরা আজীবন সম্পৃক্ত থাকব।

গত ১৮ ডিসেম্বর চট্টগ্রামের রিমা কনভেনশন সেন্টারে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে আয়োজিত মেজবান খেতে গিয়ে ভিড়ে পদদলিত হয়ে ১০ জন নিহত হয়। আহত হয়েছে অন্তত ৩০ জন। আহতদের চিকিৎসার দায়ভারও গ্রহণ করেছে মহিউদ্দিন চৌধুরীর পরিবার।