মেহেরপুরে জ্বর-কাশিতে ভুগে নৌ-সদস্যের মৃত্যু

জেলা প্রতিবেদকঃ মেহেরপুর সদর উপজেলায় জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত নৌবাহিনীর এক সদস্যের মৃত্যু হয়েছে। সে সময় তিনি শ্বশুরবাড়িতে অবস্থান করায় বাড়িটি লকডাউন করে লাল পতাকা ঝুলিয়ে দিয়েছে সদর থানাপুলিশ।
বৃহস্পতিবার (২ এপ্রিল) দিনগত রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কোলাগ্রামের ওই বাড়িটিকে লকডাউন করা হয়। বাড়ির সবাইকে হোম কোয়ারিন্টিনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান এ তথ্য নিশ্চিত করেন।
পারিবারিক সূত্রের বরাত দিয়ে ওসি বলেন, ৫/৭ দিন আগে কোলাগ্রামে শ্বশুরবাড়িতে যান ওই নৌ-সদস্য। সেখানে থাকাকালেই তিনি জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন। এরই মধ্যে গত বুধবার (১ এপ্রিল) তাকে প্রথমে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হয়। কিন্তু করোনার উপসর্গ থাকায় তাকে হাসপাতালে ভর্তি করেননি চিকিৎসকরা। পরে একটি বেসরকারী ক্লিনিকে ভর্তি করা হয় ওই ব্যক্তিকে।
বৃহস্পতিবার (২ এপ্রিল) দিনগত রাত ৮টার দিকে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পরে তার মৃত্যুর খবর পেয়ে সদর থানা পুলিশের একটি দল কোলাগ্রামের ওই বাড়িতে গিয়ে সতর্কতার জন্য লাল পতাকা টানায় ও বাড়িরত সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়।
মৃতের শাশুড়ির বরাত দিয়ে ওসি আরও জানান, ৬ মাস আগে বিদেশ থেকে মিশন শেষ করে দেশে ফিরেছেন ওই নৌ সদস্য। তার আগে থেকে লিভারের অসুখ ছিল।
এদিকে ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি না ব্যাপারে জানতে চাইলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) তাপস কুমার  বলেন, বুধবার রাতে মেহেরপুর থেকে নৌ-বাহিনীর এক সদস্য জ্বর, কাশির উপসর্গ নিয়ে হাসপাতালে এলে আমরা তাকে ভর্তি না করে বাড়িতে অবস্থান করে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেই। আজ শুনেছি, তিনি মারা গেছেন।
মৃত ওই নৌ-সদস্যের বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায়।