ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   মেহেরপুরে বাল্যবিবাহ; বরসহ ২ জনকে একমাসের কারাদন্ড

মেহেরপুরে বাল্যবিবাহ; বরসহ ২ জনকে একমাসের কারাদন্ড

October 3, 2016 - 2:49 PM

আল-আমীন,মেহেরপুর ঃ মেহেরপুরের গাংনীতে বাল্য বিয়ে দেওয়ার অপরাধে বর, বরের চাচাত ভাই ও মামাকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম জামাল আহমেদ।
দন্ডিতরা হলেন, মেহেরপুরের গাংনী উপজেলার কুলবাড়িয়া গ্রামের আলী হোসেনের ছেলে বর হাসিবুল ইসলাম, বরের মামা একই গ্রামের আব্দুর রশিদের ছেলে তরিকুল ইসলাম (২৮) ও বরের চাচাত ভাই রবিউল ইসলামের ছেলে শাওন রেজা (২৫)।
রোববার দিবাগত রাত সাড়ে ১২ টার সময় গাংনী উপজেলা পরিষদ চত্ত্বরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১৯২৯ বাল্য বিয়ে নিরোধ আইনের ৪ ও ৫ ধারা মোতাবেক তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহমেদ।
এসময় গাংনী থানার উপপরিদর্শক ও মামলার আইও শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
এর আগে রাত ৯ টার দিকে কনের বাড়ি একই উপজেলার সহড়তলা গ্রামে অভিযান চালিয়ে বর কনে ও দন্ডিতদের আটক করেন পুলিশের একটি টীম।
উপপরিদর্শক শহিদুল ইসলাম জানান, এ উপজেলার সহড়াতলা গ্রামের নায়েব আলীর সপ্তম শ্রেনীতে পড়–য়া মেয়ের সাথে হাসিবুল ইসলামের বিয়ে হচ্ছে এমস সংবাদে সেখানে অভিযান চালানো হয়। বিয়ে বাড়ি থেকে অন্যরা পালিয়ে গেলেও বর হাসিবুল ইসলাম, কনে তানিয়া খাতুনসহ ৪ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহমেদের আদালতে সোপর্দ করলে এ আদেশ দেন তিনি। এছাড়া কনে, তানিয়া খাতুনকে তার পিতা মাতার জিম্মায় দেন।
দন্ডিতদের আজ সোমবার সকালের জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

আপনার মতামত জানানঃ