মোরেলগঞ্জে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন

মো: রফিকুল ইসলাম, মোরেলগঞ্জ প্রতিনিধি ঃ বাগেরহাটের মোরেলগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পাালিত হয়েছে। ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটি শুভ সূচনা হয়। অনুষ্ঠানের মধ্যে ছিল ভোরে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মোরেলগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ, প্রেস ক্লাব সহ বিভিণœ প্রতিষ্ঠান কর্তৃক নব্বইরশি মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ।
সকাল ৯ টায় উপজেলা চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান এ্যাড.শাহ-ই-আলম বাচ্চু, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী খান ও থানা অফিসার ইন চার্জ মো. রাশেদুল আলম। একই মাঠে পুলিশ প্রশাসন,আনছার ভিডিপি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ, শরীর চর্চ্চা ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।
পরে উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে মুক্তিযোদ্ধের সংবর্ধণা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধণায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. শাহ-ই আলম বাচ্চু। এর আগে শহীদ মুক্তিযোদ্ধা সম কবির আহম্দে মধু, শহীদ আবুবক্র সিদ্দিক, মরহুম আলী আহমেদ খান বীর প্রতীকের কবর জিয়ারত করা হয়।
এছাড়াও দিবসটি উপলক্ষ্যে শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা , মহিলা ও শিশু সমাবেশ ,সৌখিন ফুটবল প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে বিশেষ আকর্ষন ছিল ১৬ ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড কর্তৃক মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ১৬ জনের হাতে জাতীয় পতাকা প্রদান করা হয়।


দিবসটি উপলক্ষ্যে এসএম কলেজ, এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয় ,মোরেলগঞ্জ সরকারি মাধ্যমিক বাালিক বিদ্যালয়, রওশন আরা বালিকা বিদ্যালয়, সন্ন্যাসী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ধানসাগর পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়, মোরেলগঞ্জ টাউন মাধ্যমিক বিদ্যালয়, আব্দুল আজিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়, এসবি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, দক্ষিন সুতালড়ী এইচ এম জে কে এম মাধ্যমিক বিদ্যালয়, কেকে পোলেরহাট মাধ্যমিক বিদ্যালয়, এইচভিএস হাজী নূরউদ্দিন দাখিল মাদ্রাসা, বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়, শহিদ শেখ রাসেল মুজিব মাধ্যমিক বিদ্যালয়, দৈবজ্ঞহাটী মাধ্যমিক বিদ্যালয়, ভাটখালী বিপিজিএম মাধ্যমিক বিদ্যালয়, ১০৪ নং গুলিশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১০৭ নং বারইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১২৩ নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩নং চকপুটিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭১ নং দোানা এস এস প্রাথমিক বিদ্যালয়, আলতি বুরুজবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি উপলক্ষে পৃথক পৃথক কর্মসূচি পালন করে।

উল্লেখ্য গত ১৭ মার্চ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম দিবস পালনে কিছু সংখ্যক সরকারি কর্মকর্তা ও অনেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জন্মদিন পালন না করে স্কুল তালা বন্ধ করে রেখেছেন। এ ব্যাপারে পত্রিকায় রিপোর্ট হওয়ার পড়ে টনক নডে সকলের। কিন্তু আজ ২৬ মার্চ উপজেলার সকল কর্মকর্তা,কর্মচারী ও শতভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পাালিত হয়েছে হয় বলে জানাগেছে।
আজকের অনুষ্ঠানে শতভাগ সরকারি কর্মকর্তারা উপস্থিতি থাকায় এবং সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও স্কুল,কলেজ মাদ্রসায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে সন্তস প্রকাশ করেন শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাড.শাহ-ই-আলম বাচ্চু এবং উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমান