মোরেলগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

রফিকুল ইসলাম, মোরেলগঞ্জ ॥ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য আর নানা আয়োজনের মধ্যে দিয়ে বাগেরহাটের মোরেলগঞ্জে পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক কমৃসূচি পালন করেছে।

রাত ১২.০১ মিনিটি ২১ বার তোপধ্বনি ও উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পার্ঘ অর্পণের মধ্যে দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়্ । পুষ্পার্ঘ অর্পনের পর শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু, উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. আলমগীর হুসাইন, থানা অফিসার ইন চার্জ মো. রাশেদুল আলম, জেলা পরিষদের সদস্য শাহাবুদ্দিন তালুকদার, আফরোজা আক্তার লিনা,উপজেলা কৃষি অফিসার অনুপম রায় ,সমাজসেবা অফিসার মঞ্জুরুল হাচান,

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশীস কুমার নন্দী, পল্লী বিদ্যুৎ ডিজিএম জুলফিকার রহমান, মোরেলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান এইচ এম মাহামুদ আলী, সহ সরকারী -বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী সহ সুধিজন। সকাল ৭ টায় বীর মুক্তিযোদ্দা সমকবির আহম্মেদ মধু , শহীদ আবুবকর ছিদ্দিক ও বীর প্রতীক মরহুম আলী আহমেদ খানের কবর জিয়ারত করা হয়।

সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে উপজেলা চেয়ারম্যান কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহন,কুঁজকাওয়াজ, শরীর চর্চা , ডিসপ্লে ও চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়। পরে উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জোহরবাদ জাতির মান্তি কামনায় মসজিদ,মোনাজাত ও মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।