মৌলভীবাজার জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার পৌর শহরের বড়হাটের জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু করেছে পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াত টিমের সদস্যরা।

শনিবার সকাল ১০টা ৪০ মিনিটের দিকে তারা অভিযান শুরু করে।  অভিযান শুরুর পরপর চার রাউন্ড গুলির শব্দ শোনা যায়।

এর আগে শুক্রবার সন্ধ্যায় বৈরী আবহাওয়ার কারণে অভিযান স্থগিত করা হয়। অভিযান স্থগিত করার পর জঙ্গি আস্তানার আশপাশে গুলির শব্দ শোনা গেছে।

বড়হাটের জঙ্গি আস্তানার কাছে মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কে অপেক্ষমাণ সাংবাদিকদের শুক্রবার সন্ধ্যায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, ‘বড়হাটের অভিযানটি অন্যান্য জঙ্গি আস্তানার চেয়ে অপেক্ষাকৃত জটিল। অন্ধকার হয়ে যাওয়ায় আজকের মতো অভিযান স্থগিত করা হয়েছে। আগামীকাল আবহাওয়া ভালো থাকা সাপেক্ষে অভিযান শুরু হবে।’

মৌলভীবাজারের নাসিরপুরে জঙ্গি আস্তানায় সফল অভিযান শেষে শুক্রবার সকালে বড়হাটে অভিযান শুরু করে পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াতের সদস্যরা। এ অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন ম্যাক্সিমাস’। দুপুর ১২টা ৪০ মিনিট থেকে সোয়াতের সদস্যরা জঙ্গি আস্তানাকে লক্ষ্য করে একের পর এক গুলি করতে থাকেন। এক পর্যায়ে ১২টা ৫৩ মিনিটে জঙ্গি আস্তানায় একটি গ্রেনেড বিস্ফোরিত হয়। এ সময় কয়ছর নামের এক পুলিশ সদস্য গুরুতর আহত হন। তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।