ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প

October 23, 2016 - 10:43 AM

আন্তর্জাতিক ডেস্ক : যৌন হয়রানির অভিযোগকারীদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

শনিবার পেনসিলভানিয়া রাজ্যে ঐতিহাসিক গেটিসবার্গে এক ভাষণে ট্রাম্প বলেন, আমার ক্যাম্পেইনকে আঘাত করতে গিয়ে প্রত্যেক অভিযোগকারী নারী মিথ্যা বলেছেন।

অভিযোগ সম্পর্কে তিনি বলেন, ‘পুরোটাই বানোয়াট। এসব ঘটনা কখনো ঘটেনি, কখনো না। নির্বাচন শেষে তাদের প্রত্যেকের বিরুদ্ধে মামলা করা হবে।’

গুঞ্জন ছড়ানোর জন্য তিনি মিডিয়াকে দায়ী করেন। তার দাবি, যথাযথ পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই গণমাধ্যম তা প্রকাশ করেছে।

গত দুই সপ্তাহে কমপক্ষে ১০ জন নারী ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেছেন। ২০০৫ সালে নারীদের সম্পর্কে করা ট্রাম্পের অশালীন মন্তব্যের অডিওটেপ প্রকাশের পর এসব নারী তার বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেন। তবে ট্রাম্প তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন। আর শেষ পর্যন্ত তিনি বললেন, অভিযোগকারীদের বিরুদ্ধে মামলা করবেন তিনি।

অভিযোগকারীদের বিরুদ্ধে প্রায়ই মামলা করার হুমকি দেন ডোনাল্ড ট্রাম্প। তবে হুমকি দিলেও মামলা শেষ পর্যন্ত করেন খুবই কম। চলতি মাসের শুরুতে যৌন হেনস্তার অভিযোগ প্রকাশের পর নিউ ইয়র্ক টাইমসের বিরুদ্ধে মামলা করার হুমকি দেন ট্রাম্প। কিন্তু দুই সপ্তাহ পরে সে অবস্থান থেকে সরে আসেন তিনি।

শনিবার গেটিসবার্গে তিনি আরো অভিযোগ করেন, তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনার জন্য ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের প্রচারশিবির দায়ী। এটি তাদের কারসাজি।

এদিকে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগকারীরা তাদের প্রতিক্রিয়ায় বলেছেন, ট্রাম্প যদি মামলা করেন, তবে তারা অবশ্যই লড়াই করবেন।

আপনার মতামত জানানঃ