রাজধানীতে বিভিন্ন স্থানে ছাত্রলীগের অবস্থান

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক নয়াপল্টন, কাকরাইল, প্রেসক্লাব, হাইকোর্ট এলাকা, মতিঝিল এলাকায় ছাত্রলীগের শোডাউন দেখা গেছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায় পরবর্তীতে বিএনপি বা ছাত্রদলের নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ রাজধানীতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে- এমন আশঙ্কায় সকাল থেকেই ঢাবি ক্যাম্পাসসহ রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান ও মহড়া দিচ্ছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ।

এ ছাড়া ঢাবি ক্যাম্পাসের বিভিন্ন এলাকায় ছাত্রলীগ কর্মীদের দেখা গেছে সরব। মধুর ক্যান্টিনের সামনে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা সকাল থেকে অবস্থান নিয়েছে ও মাঝে মাঝে দল বেঁধে মোটরসাইকেল নিয়ে রোডশোও করছে তারা। এদিকে গত কয়েকদিন ধরেই খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে ঢাবি ক্যাম্পাসে মিছিল করছে বিভিন্ন হল শাখা ছাত্রলীগ।

জানা গেছে, এর আগে রাজধানীর সব ইউনিটের সঙ্গে মতবিনিময় করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। সেখানে আজকের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় সবাইকে সতর্ক থাকতে বলা হয়।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা জন্য বৃহস্পতিবার দিন ধার্য রয়েছে। এ রায়কে কেন্দ্র করে রাজধানীতে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ মামলার রায় ঘোষণা করবেন।