রাজধানীর রামপুরায় ছিনতাইকারীর কবলে সাংবাদিক পত্নী॥ মহিলা ছিনতাইকারী গ্রেফতার

এস.এম মনির হোসেন জীবন : রাজধানীর রামপুরায় প্রকাশ্যে এক সাংবাদিক পতœীর হ্যান্ডব্যাগ ছিনতাই করে পালানো সময় হাতে-নাতে গ্রেপ্তার হয়েছে হালিমা আক্তার নামে এক ছিনতাইকারী। একটি বিদেশি প্রতিষ্ঠানে কর্মরত সামিরা আহমেদের কাছ থেকে হান্ডব্যাগ ছিনিয়ে নেওয়ার সময় তাকে আটক করা হয়। সামিরা আহমেদের স্বামীর নাম এম এ রহমান (মাসুম)। তিনি রাইজিংবিডির সিনিয়র রিপোর্টার বলে জানা গেছে। সোমবার সকালে রামপুরা ফুট ওভার ব্রিজের নিচ এ ঘটনা ঘটে।

রামপুরা থানার অফিসার ইনচার্জ প্রলয় কুমার সাহা আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রামপুরা থানা পুলিশ জানায়, আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে একটি বিদেশি প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিক পতœী সামিরা আহমেদ তুরাগ পরিবহনের একটি যাত্রীবাহী গাড়িতে করে অফিস যাচ্ছিলেন। রামপুরা ফুট ওভার ব্রিজের কাছে হালিমা নামের এক ছিনতাইকারী তার হ্যান্ডব্যাগের ভেতরে রাখা পার্স কৌশলে ছিনতাই করে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় সামিরা আহমেদের ডাকচিৎকারে ও বাসযাত্রী এবং স্থানীয় জনতা এগিয়ে এসে ছিনতাইকারী হালিমা আক্তারকে আটক করে। পরে জনতা হালিমাকে রামপুরা থানা টহল পুলিশের নিকট সোপর্দ করে।

এ বিষয়ে সামিরা আহমেদ জানান, গ্রেপ্তারকৃত হালিমা আক্তার আমার পাশেই গাড়িতে বসা ছিল। হঠাৎ রামপুরা ফুট ওভার ব্রিজের কাছে এলে সে তার ব্যাগ ছিনিয়ে নিয়ে দৌড়ে পালিয়ে যাচ্ছিল। এ সময় বাসের যাত্রীদের সহযোগিদায় ছিনতাইকারী হালিমাকে আটক করা হয়।

এ বিষয়ে জানতে রামপুরা থানার এএসআই নাছির উদ্দিন আজ জানান, ছিনতাইয়ের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলার আলামত হিসেবে উদ্ধারকৃত হ্যান্ডব্যাগ (পার্স) ও জাতীয় পরিচয়পত্র জব্দ করা হয়েছে।

এএসআই নাছির উদ্দিন আজ আরও জানান, সামিরা আহমেদের পক্ষে তার স্বামী রাইজিংবিডির সিনিয়র রিপোর্টার এম এ রহমান (মাসুম) বাদী হয়ে মোছা. হালিমাকে আসামি করে আজ দুপুরে রামপুরা থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-৫। জিঞ্জাসাবাদ শেষে আসামী হালিমা আক্তারকে আজ আদালতে পাঠানো হয়েছে।