রানা প্লাজার নিহত শ্রমিকদের পুলিশের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে রানা প্লাজা ধসের ৭ বছর পূর্তি উপলক্ষে অস্থায়ী শহীদ বেদিতে নিহত শ্রমিকদের পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে পুলিশ। করোনার কারণে কোনো স্বজন বা শ্রমিক সংগঠন শ্রদ্ধা জানাতে আসেনি।

শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১০টার দিকে সাভারের রানা প্লাজার সামনে ঢাকা জেলা পুলিশ ও শিল্প পুলিশ অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

নিহত ও আহত পরিবারের পক্ষ থেকে সাভার উপজেলা প্রশাসন, সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) এএফএম সায়েদ, আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) রিজাউল হক দিপুসহ শিল্প পুলিশের কর্মকর্তা শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে, করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে গতকাল বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের সঙ্গে বৈঠক করে ২৫টি শ্রমিক সংগঠন। এসময় ঘরে বসে রানা প্লাজার শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানানোর আহবান করেন ও সব অনুষ্ঠান স্থগিত করে শ্রমিক সংগঠনগুলো। এছাড়া শ্রমিকদের মধ্যে আজ খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রানা প্লাজার সামনে অতিরিক্ত পুলিশের পাশাপাশি পুলিশের সাঁজোয়া যান উপস্থিত রয়েছে। পুলিশ গণমাধ্যমকর্মী ছাড়া সাধারণ কোনো মানুষকে বেদির সামনে দাঁড়াতে দিচ্ছে না।