রাবির শিক্ষার্থী সিফাত হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১২টা থেকে আধা ঘণ্টা বিভাগের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে, সহযোগী অধ্যাপক ড. মুসতাক আহমেদ, সহকারী অধ্যাপক ড. মোজাম্মেল হোসেন বকুল, প্রভাষক মামুন আবদুল কাইয়ুম, সোমা দেবসহ দুই শতাধিক শিক্ষার্থী।

এ বিষয়ে বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ‘আদালতের ওপর আমাদের আস্থা আছে। কিন্তু দ্বিতীয় ময়নাতদন্তে সিফাতকে হত্যা করা হয়েছে বলা হলেও রায় দেওয়া হয়েছে আত্মহত্যা প্ররোচনা হিসেবে। আমরা প্রত্যাশা অনুযায়ী রায় পাইনি। তাই পুনরায় তদন্তের মাধ্যমে আমরা সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।‘

এদিকে এ রায়ে সন্তুষ্ট নয় সিফাতের পরিবারও। তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলেও জানান সিফাতের চাচা ও মামলার বাদী মিজানুর রহমান।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় মোহাম্মদ হোসেন রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। ওই ঘটনায় ২০১৫ সালের ২ এপ্রিল মহানগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করেন সিফাতের চাচা মিজানুর রহমান খন্দকার।