রামগঞ্জে জনতা ব্যাংক শাখায় দুর্ধর্ষ ডাকাতি; ২০ লাখ টাকা লুট

লক্ষ্মীপুর প্রতিনিধি : বৃহস্পতিবার ব্যাংকিং কার্যক্রম শেষ করে ব্যাংকের ভল্টে ২০ লাখ ৪৭ হাজার ৯১৯ টাকা রেখে চলে যান কর্মকর্তা-কর্মচারীরা।
জেলার রামগঞ্জে জনতা ব্যাংক শাখায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা ব্যাংকের নৈশপ্রহরী মোবারক হোসেনকে অচেতন করে ভল্ট ভেঙে ২০ লাখ ৪৭ হাজার ৯১৯ টাকা লুট করেছে।

শনিবার ভোরে এ ঘটনা ঘটে। দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন লক্ষ্মীপুর পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন।

ব্যাংক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ব্যাংকিং কার্যক্রম শেষ করে ব্যাংকের ভল্টে ২০ লাখ ৪৭ হাজার ৯১৯ টাকা রেখে চলে যান কর্মকর্তা-কর্মচারীরা।

গতরাতে আনুমানিক ৩টার দিকে সংঘবদ্ধ ডাকাতদল কৌশলে ব্যাংকের কলাপসিবল গেটের তালা ভেঙে নৈশপ্রহরী মোবারক হোসেনকে (৬৫) মারধর এবং নেশাজাতীয় খাবার খাইয়ে অচেতন করে ফেলে। পরে ব্যাংকের ভল্টে রাখা ওই টাকা লুট করে নিয়ে যায়। এ সময় ব্যাংকের সিসিটিভির ক্যামেরাও ভেঙে নিয়ে যায় ডাকাতরা।

আজ দুপুরে ব্যাংকের দারোয়ান শাহজাহান ডিউটি করতে গিয়ে নৈশপ্রহরী মোবারককে ভেতরে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে ম্যানেজারসহ অন্য কর্মকর্তাদের খবর দেন। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি হলে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে দুপুরে পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিনসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

জনতা ব্যাংক রামগঞ্জ শাখার ব্যবস্থাপক এমরান হোসেন পাটোয়ারী ডাকাতির বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।