রাশিয়ায় করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড

আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ায় ৭০০ করোনা রোগীর চিকিৎসা চলছিল এমন একটি হাসপাতালে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে অন্তত একজনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

শনিবার রাজধানী মস্কোর উত্তরের স্পাসোকুকটস্কি নামক হাসপাতালে এ আগুন লাগার ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির অন্যতম গণমাধ্যম মস্কো টাইমস।

গণমাধ্যমটি এক প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালটির একতলায় অবস্থিত ইনটেনসিভ কেয়ার ইউনিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এর পর তা দ্রুতগতিতে ওপরের দিকে ছড়াতে শুরু করে। কালো ধোঁয়ায় চারদিক অন্ধকার হয়ে যায়। আতঙ্কে রোগীরা ছোটাছুটি শুরু করে। অনেকের অসুস্থতা আরও বাড়িয়ে দেয় এই আগুন। এ সময় ২০০ করোনা রোগীকে হাসপাতাল থেকে বের করে নিরাপদ দূরত্বে আনা হয়।

দুর্ঘটনার কিছু পর মস্কোর মেয়র সারগেই সোবিয়ানিন এক টুইটবার্তায় মস্কোবাসীকে জানান, ওই হাসপাতালের আগুন নেভানো হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। রোগীদের বের করে এনে ইতিমধ্যে অন্য একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

কীভাবে হাসপাতালে আগুন লাগল সে বিষয়ে তদন্ত করা হবে বলে জানান মেয়র।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, রাশিয়ায় গত শুক্রবার একদিনে ১০ হাজার ৮১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একদিনে মারা গেছে ১০৪ জন। এ পর্যন্ত দেশটিতে করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৬৭৬ জন। এ পর্যন্ত মারা গেছে ১ হাজার ৮২৭ জন।