রিয়ালের অভিশাপ চলছেই

ক্রীড়া ডেস্ক : রিয়াল মাদ্রিদের স্ট্যাডিও মেস্তায়া-অভিশাপ চলছেই। ২০১৪-১৫ লা লিগায় ভ্যালেন্সিয়ার এই মাঠে হেরেই কার্লো আনচেলত্তির রিয়ালের টানা ২২ ম্যাচ জয়ের রেকর্ডে ছেদ পড়েছিল। গত মৌসুমে এখানে ড্র করে তো চাকরিই হারাতে হয়েছিল রাফায়েল বেনিতেজকে।

কোচ হিসেবে জিনেদিন জিদানের মেস্তায়া-অভিষেকটাও হলো দুঃস্বপ্নের মতো। কাল রাতে ভ্যালেন্সিয়ার মাঠে ২-১ গোলে হেরে লা লিগার শিরোপা লড়াইয়ে ছোটখাটো একটা ধাক্কাই খেয়েছে জিদানের রিয়াল মাদ্রিদ।

মেস্তায়ায় রিয়ালের ম্যাচের শুরুটাই হয় দুঃস্বপ্নের মতো। মাত্র ৯ মিনিটের মধ্যেই দুই গোল হজম করে বসে রিয়াল। চতুর্থ মিনিটে গোল করে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন সিমোনে জাজা।

চার মিনিট পরেই রিয়ালের জালে আবার গোল। ফ্যাবিয়ান ওরেয়ানোর গোলে ১০ মিনিটের মধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ২০০৩ সালের পর এই প্রথম লা লিগায় ম্যাচের প্রথম ১০ মিনিটে দুই গোল হজম করল রিয়াল।

প্রথমার্ধেই একটি গোল শোধ করেছিল অতিথিরা। নিজের ৭০০তম ক্লাব ম্যাচ খেলতে নামা ক্রিস্টিয়ানো রোনালদো হেডে গোল করে ব্যবধান কমান। দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ পেয়েছিল রিয়াল, কিন্তু কাজে লাগাতে পারেনি। রোনালদোর মাইলফলকের ম্যাচটাও তাই জয় দিয়ে রাঙিয়ে রাখা হয়নি।

ভ্যালেন্সিয়ার কাছে হারলেও ২২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা।