রূপকথার গল্পে এক দৈত্যর দুর্গে বাবাকে খুঁজতে যায় তরুণী বেলা

বিনোদন ডেস্ক : রূপকথার গল্পে এক দৈত্যর দুর্গে বাবাকে খুঁজতে যায় তরুণী বেলা। কিন্তু বাবাকে বাঁচাতে গিয়ে মুখোমুখি হয় ভয়ঙ্কর এক দৈত্যের। এরপরই বদলে যায় প্রেক্ষাপট। এক পর্যায়ে ভয় আর হিংস্রতা জয় করে ভালোবাসা। ঘটে শাপমুক্তি। পরম ভালোবাসা হিংস্র দৈত্যকে বানিয়ে দেয় পুরোনো রাজপুত্র। এই রূপকথার গল্পই এবার দেখা যাবে ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ সিনেমায়।

১৯৯১ সালে একই নামে মুক্তি পাওয়া ডিজনির অ্যানিমেটেড সিনেমার রিমেক ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’। যা আগের সংস্করণের চেয়ে একেবারেই আলাদা। সিনেমাটিতে নারীবাদী ভাবনাগুলো অসাধারণ দক্ষতায় ফুটিয়ে তোলা হয়েছে। এসব বিষয়সহ নানা কারণে সিনেমাটি মুক্তির আগেই খবরের শিরোনাম হয়েছে।

সিনেমাটি পরিচালনা করেছেন বিল কনডন। ওয়াল্ট ডিজনি পিকচার্সের প্রযোজনায় এবং পরিবেশনায় বিশ্বব্যাপী সিনেমাটি মুক্তি পাবে আগামী ১৭ মার্চ। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে এটি।

এতে বেলা চরিত্রে অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী এমা ওয়াটসন। এতে একটি গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। সম্প্রতি ‘সামথিং দেয়ার’ শিরোনামের এ গানের কিছু অংশ প্রকাশ করা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এ গানে কণ্ঠ দিয়ে বেশ প্রশংসাও কুড়িয়েছেন এমা। শুধু ফেসবুকেই এ গানটি দেখা হয়েছে ১ কোটি ২৫ লাখবারের বেশি।

গত ৩০ ডিসেম্বর ইউটিউবে প্রকাশিত গানটির ৩৩ সেকেন্ড ব্যপ্তির অডিও। শ্রোতারা এটি শুনেছেন ৭ লাখবারের বেশি। এবারই প্রথম কোনো সিনেমায় গান গাইলেন এমা।

সিনেমায় এমার অভিনয় দেখার অপেক্ষায় তার ভক্তরা। আর এ সিনেমায় এমার গাওয়া গান নতুন মাত্রা যোগ করেছে। সিনেমাটির অন্যান্য চরিত্রে আরো অভিনয় করেছেন ড্যান স্টিভেন্স, লুক ইভান্স, এওয়ান ম্যাকগ্রেগরসহ অনেকে।