লক্ষ্মীপুরে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ

লক্ষ্মীপুর : বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে জেলা শহরের গোডাউন রোডে এ ঘটনা ঘটে। এতে মাছরাঙা টিভির প্রতিনিধি শাকের মোহাম্মদ রাসেল, সাংবাদিক আনিস কবিরসহ অন্তত ১৫ জন আহত হন। লক্ষ্মীপুরে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ঘটনার সময় দুই সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পরপরই সাবেক সাংসদ শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির স্থানীয় বাসভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। কিছুক্ষণের মধ্যে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিলটিকে ধাওয়া দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। বেশ কিছুক্ষণ ধরে চলতে থাকে এ সংঘর্ষ। ঘটনার ভিডিওচিত্র ধারণ করতে গেলে মাছরাঙা টেলিভিশনের শাকের মোহাম্মদ রাসেল ও সাংবাদিক আনিস কবিরসহ তিন সাংবাদিক গুরুতর আহত হন। এ সময় দুই সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়।

এছাড়াও বিএনপি নেতা মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ, ছাত্রদল নেতা ফয়েজ আহম্মদ, শাহীন, মুকুল, যুবলীগ কর্মী সাইফ উদ্দিন আফলু, মিঠু ও সজিবসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহত সাংবাদিকসহ অন্যদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরপর বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও স্থানীয় সাংসদ শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির বাসভবন ভাঙচুর করা হয় বলে অভিযোগ করেন জেলা বিএনপির নেতারা।

সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. লোকমান হোসেন জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।