লক্ষ্মীপুরে জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকারের দায়ে আট জেলের কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মেঘনা নদীতে নিষিদ্ধ সময়ে জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকারের দায়ে আট জেলের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দকৃত জাল পুড়িয়ে দেওয়া হয়েছে।

শনিবার রাতে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা প্রত্যেক জেলেকে ১৫ দিন করে কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা কমলনগর থানায় পুলিশ হেফাজতে রয়েছে। আজ রোববার তাদের কারাগারে পাঠানো হবে। তাদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

কমলনগর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. জাহাঙ্গীর বলেন, বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মেঘনা নদীর বাতিরঘাট ও মতিরহাট এলাকায় মাছ ধরার সময় কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও পুলিশ অভিযান চালিয়ে আট জেলেকে আটক করে। রাতে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দেন। এর আগে তাদের কাছ থেকে জব্দকৃত প্রায় ৩০ হাজার মিটার জাল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

ইলিশের উৎপাদন বৃদ্ধি ও জাটকা রক্ষায় চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত মেঘনা নদীর প্রায় ১০০ কিলোমিটার এলাকায় মার্চ-এপ্রিল দুই মাস সকল প্রকার মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।