লাগেজে বিশ্ববিদ্যালয়ছাত্রের চার টুকরা লাশ, মাথা পড়েছিল পাটখেতে

জেলা প্রতিনিধিঃ ময়মনসিংহে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) শিক্ষার্থী সৌরভের খণ্ডিত লাশ উদ্ধার করা হয়েছে। রোববার ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের সদর উপজেলার মনতলা ব্রিজের নিচে পাওয়া গেল লাগেজে ভর্তি তার খণ্ডিত মরদেহ।

কালো রঙের ওই লাগেজে মরদেহের দুই পাসহ চারটি খণ্ড পাওয়া যায়। মাথা পাওয়া যায় পলিথিনে মোড়ানো অবস্থায় পাশের পাটখেতে।

রোববার সকাল ১০টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে। লাগেজ থেকে মরদেহ উদ্ধারের খবরে ঘটনাস্থলে ভিড় করেন হাজারও নারী-পুরুষ।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, সৌরভের বাড়ি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজহাটি গ্রামে। হত্যাকাণ্ডের পেছনে প্রেমঘটিত কারণ রয়েছে বলে শোনা যাচ্ছে। সৌরভ তার চাচাতো বোন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার কন্যাকে ভালোবাসতেন; কিন্তু মেয়ের পরিবার প্রেমের বিষয়টি জানতে পেরে মেয়েকে কানাডায় পাঠিয়ে দেন। হত্যাকাণ্ডের খবর সর্বত্রই চাউর হলে সৌরভের বোন ও মামা এসে মরদেহ শনাক্ত করেন।

পুলিশ জানায়, রোববার ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের সদর উপজেলার মনতলা সেতুর নিচে সুতিয়া নদীতে একটি কালো রঙের ট্রলি লাগেজ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে নদীর পানিতে কচুরিপানার মধ্য থেকে লাগেজটি ডাঙায় তুলে আনে। পরে লাগেজ খুলতেই দেখা যায় এক পুরুষের দুই পা ও মাথা দেহ থেকে বিচ্ছিন্ন চার খণ্ড দেহ। সঙ্গে পাওয়া গেল দুটি বালিশ ও একটি পর্দা।

ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুল ইসলাম ফকির জানান, খণ্ডিত মরদেহের পরিচয় ও হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে পুলিশ, ডিবি, পিবিআই ও সিআইডি যৌথভাবে তদন্ত কাজ শুরু করেছে। মরদেহের আঙ্গুলের ছাপ সংগ্রহ করা হয়েছে। ধারনা করা হচ্ছে, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এই ব্যক্তিকে অন্য কোনো জায়গায় হত্যা করে মরদেহটি সেতুর উপর থেকে সুতিয়া নদীতে ফেলে দেয়। শনিবার রাতে কোনো এক সময় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলেও ধারণা করছেন এই পুলিশ কর্মকর্তা।

জেলা গোয়েন্দা (ডিবি) শাখার ওসি ফারুক হোসেন জানান, রোববার সকালে স্থানীয়রা ব্রিজের নিচে সুতিয়া নদীতে লাশ পড়ে থাকতে দেখে কোতোয়ালি থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি লাগেজের ভেতর থেকে মাথা ছাড়া শরীরের চার খণ্ড উদ্ধার করে। কিছুদূরে পলিথিনে মোড়ানো অবস্থায় মাথাটি পাওয়া যায়।

সদর উপজেলার খাগডহর ইউনিয়ন পরিষদের সদস্য ফয়জুর রহমান তুহিন জানান, সকাল সাড়ে ৮টার দিকে ব্রিজের নিচে একটি মাথা পড়ে থাকতে দেখে তাকে জানানো হলে তিনিই প্রথম পুলিশকে খবর দেন।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আনোয়ার হোসেন জানান, খণ্ডিত মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।