লাল কার্ড পগবারঃ ইউনাইটেডের জয়

ক্রীড়া ডেস্ক : ২০১৩ সালে ইতালিয়ান লিগে জুভেন্টাসের হয়ে পালেরমোর বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখেছিলেন পল পগবা। দীর্ঘ প্রায় চার বছর পর লিগ প্রতিযোগিতায় আবার লাল কার্ড দেখলেন ফরাসি স্ট্রাইকার।

শনিবার রাতে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন পগবা। তবে তার দল ঠিকই জিতেছে। গুরুত্বপূর্ণ ম্যাচে আর্সেনালকে তাদের মাঠেই ৩-১ গোলে হারিয়েছে হোসে মরিনহোর দল।

গত জানুয়ারির পর প্রথম দল হিসেবে আর্সেনালের মাঠে লিগ ম্যাচ জিতল ম্যানচেস্টার ইউনাইটেড। জানুয়ারিতে ওয়াটফোর্ডের বিপক্ষে ২-১ গোলে হারের পর ঘরের মাঠে ১৪ ম্যাচে অপরাজিত ছিল ‘গানার’রা।

এমিরেটস স্টেডিয়ামে ইউনাইটেডের জয়ের নায়ক জেসে লিনগার্ড। জোড়া গোল করেছেন ২৪ বছর বয়সি এই ইংলিশ মিডফিল্ডার।

তবে ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি গিয়াকেও কৃতিত্ব দিতেই হবে। ম্যাচে ১৪টি সেভ করেছেন এই স্প্যানিশ গোলরক্ষক, যা ২০০৩-৪ মৌসুমের পর প্রিমিয়ার লিগের ম্যাচে যৌথভাবে সর্বোচ্চ।

২০১৪ সালে চেলসির সঙ্গে সান্ডারল্যান্ডের গোলরক্ষক ভিতো ম্যানন ও ২০১৩ সালে টটেনহামের বিপক্ষে নিউক্যাসলের গোলরক্ষক টিম ক্রুলও সমান ১৪টি সেভ করেছিলেন।

আর্সেনালের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই ম্যানচেস্টার ইউনাইটেডকে এগিয়ে দিয়েছিলেন অ্যান্তোনিও ভ্যালেন্সিয়া। ১১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লিনগার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৯ মিনিট) একটি গোল শোধ করে আর্সেনালের আশা জাগিয়েছিলেন অ্যালেক্সান্ডার লাকাজেত্তি। তবে ৬৩ মিনিটে লিনগার্ডের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-১ করে ফেলে অতিথিরা।

৭৪ মিনিটে আর্সেনালের বেলেরিনকে মারাত্মক ট্যাকল করে সরাসরি লাল দেখেন পগবা। বাকি সময়ে ১০ জন নিয়ে খেলেও ইউনাইটেডের জয় নিয়ে মাঠ ছাড়তে সমস্যা হয়নি।

ইউনাইটেডের জয়ের দিনে জিতেছে চেলসি ও লিভারপুলও। চেলসি নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে আর লিভারপুল ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে।

১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৮ পয়েন্ট নিয়ে পাঁচে আর্সেনাল। ২৯ পয়েন্ট নিয়ে লিভারপুল চারে ও ৩২ পয়েন্ট নিয়ে চেলসি তিনে আছে। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির ৪০ পয়েন্ট।